• ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সাংবাদিক টিপুর মুক্তির দাবিতে মহানগর সংবাদপত্র সমবায় সমিতির মানববন্ধন

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ২০, ২০২১
সাংবাদিক টিপুর মুক্তির দাবিতে মহানগর সংবাদপত্র সমবায় সমিতির মানববন্ধন

সাংবাদিক নিজাম উদ্দিন টিপুর মুক্তির দাবিতে সিলেট মহানগর সংবাদপত্র সমবায় সমিতি লিমিটেডের রেজি নং- ৯৫ এর উদ্যোগে রবিবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টায় বন্দরবাজার পৌরবিপনী মার্কেটের সামনে মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

 

মানববন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, সাংবাদিক নিজাম উদ্দিন টিপু ষড়যন্ত্রের শিকার। একটি অসাধু চক্র তাদের নিজস্ব ফায়দা হাসিলের লক্ষ্যে চক্রান্ত করে ষড়যন্ত্রমুলকভাবে তাকে মামলার আসামী করে গ্রেপ্তার করিয়েছে।

মূল অভিযুক্ত হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়ে এসেছেন। নিজাম উদ্দিন টিপু নামে এজাহারে কোন নাম না থাকলেও নাজিম উদ্দিন নামে একজনের এজাহারে ছিল বলে আমরা জেনেছি। নিজাম উদ্দিন টিপু যদি এজাহারে আসামী থাকতো তাহলে সে কর্মস্থলে নিয়মিত আসতো না।

তাই আমাদের জানামতে টিপু একজন ভালো ছাত্র, সে মদন মোহন বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পাশাপাশি দৈনিক সবুজ সিলেট পত্রিকায় দীর্ঘদিন থেকে সিনিয়র ফটোগ্রাফার হিসেবে দায়িত্ব পালন করছে এবং সে একজন ডিজাইনার হিসেবেও তার সুপরিচিত রয়েছে। আমরা তাকে ব্যক্তিগতভাবে চিনি, সে কোন অন্যায় কাজে জড়াতে পারে না।

তাই আমরা বিবেকের তাড়নায় তার মুক্তি দাবিতে মানববন্ধন পালন করলাম। ইতিমধ্যে তাকে মুক্তি ও মিথ্যা মামলা থেকে প্রত্যাহারের দাবিতে সিলেটের বিশিষ্টজনেরা টিপু মুক্তি পরিষদ নামে একটি সংগঠন গঠন করে বিভিন্ন কর্মসূচী চালিয়ে যাচ্ছেন।

আমরাও মহানগর সংবাদ সমবায় সমিতি লি. এর পক্ষ থেকে তার নিঃশর্ত মুক্তির দাবি করছি এবং নিজাম উদ্দিন টিপু মুক্তি পরিষদের সব কর্মসুচীতে আমাদের সমর্থন রয়েছে। সংগঠনের সভাপতি আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মনির হোসেনের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন সহ সভাপতি হাসু মিয়া, কোষাধ্যক্ষ মামুনুর রশিদ, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, অডিট কমিটির সভাপতি আকরাম হোসেন, খোকন আহমদ, জমির আহমদ, সোহেল সরকার, রিপন আহমদ, মালেক, সুমন, আলী আহমদ প্রমুখ।  প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন