• ২রা এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৯শে চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই রমজান, ১৪৪৪ হিজরি

লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে সংবর্ধনা

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ৬, ২০২২
লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে সংবর্ধনা

এদেশের ঘরে ঘরে উচ্চ শিক্ষিত নারী তৈরি হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব : হাবিবুর রহমান হাবিব এমপি

দক্ষিণ সুরমা লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে ৪ কোটি টাকা ব্যয়ে একটি আইসিটি ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। ৫ মার্চ শনিবার এই নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। এ উপলক্ষে তাঁর সম্মানে কলেজে এক সংবর্ধনার আয়োজন করা হয়।

কলেজ গভর্নিং বডির সভাপতি সাবেক সংসদ সদস্য এবং এই কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব শফি আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তৃতাকালে এমপি হাবিবুর রহমান হাবিব বলেন, এদেশের ঘরে ঘরে উচ্চ শিক্ষিত নারী তৈরি হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে। লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ এই লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এই কলেজের সুশৃঙ্খল পরিবেশ মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থা ইতিমধ্যে এই অঞ্চলের মানুষের দৃষ্টি কেড়েছে। তিনি এই ধারা অব্যাহত রাখতে কলেজের শিক্ষক শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। এমপি হাবিব কলেজ প্রতিষ্ঠাতা আলহাজ্ব শফি আহমদ চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, জাতির জনকের পরিবারের সাথে আলহাজ্ব শফি চৌধুরী পরিবারের একটি গভীর সম্পর্ক বিদ্যমান। তিনি দক্ষিণ সুরমায় নারীদের উচ্চ শিক্ষার দ্বার উন্মুক্ত করেছেন। এই কলেজের উন্নয়নে সরকারের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আলহাজ্ব শফি আহমদ চৌধুরী তার প্রতিষ্ঠিত কলেজে এমপি হাবিবুর রহমান হাবিব উপস্থিত হওয়ায় তার প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্ঠায় এই কলেজ একদিন জাতীয় করণ হবে ইনশাআল্লাহ।

কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শারমিন সুলতানার পরিচালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা পরিষদের সদস্য মতিউর রহমান মতি, দক্ষিণ সুরমা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, পূবালী ব্যাংকের পরিচালক মনির উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল, দাঊদপুর ইউনিয়নের চেয়ারম্যান আতিকুল হক আতিক, আওয়ামীলীগ নেতা রাজ্জাক হোসেন এবং বদরুল ইসলাম।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, কলেজের প্রিন্সিপাল আমিরুল আলম খান। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক মিজানুল কবির, গভর্নিং বডির সদস্য সিরাজুল ইসলাম, সাংবাদিক ও ব্যাংকার রাজু আহমেদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন ১ম বর্ষের ছাত্রী মারিয়া জান্নাত, গীতা পাঠ করেন জয়া আচার্য।

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, কলেজের সহকারী অধ্যাপক ফখরুল ওয়াহেদ, সুহেনাজ তাজগেরা, রোকেয়া বেগম, শেখ আব্দুর রশিদ, তপতি রায়, বিশ্বজিৎ দেব, নন্দ কিশোর রায়সহ কলেজের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও ছাত্রীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন