• ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পূণ্যভূমি সিলেটে কাজের সুযোগ পাওয়া আমার বড় অর্জন : নবাগত এসপি

Daily Jugabheri
প্রকাশিত সেপ্টেম্বর ২, ২০২২
পূণ্যভূমি সিলেটে কাজের সুযোগ পাওয়া আমার বড় অর্জন : নবাগত এসপি

যুগভেরী ডেস্ক ::: সিলেট জেলার নবাগত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন বলেছেন- আমি কেমন পুলিশ চাই এটা গুরুত্বপূর্ণ না, সিলেটের কেমন পুলিশ চায় সেটাই ইম্পর্টেন্ট। আমি সেভাবে সিলেট জেলা পুলিশকে সাজাতে চেষ্টা করবো।

তিনি বলেন- আমার পরম সৌভাগ্য যে, আমাকে সিলেটের এসপি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আমি নিজে থেকে আগ্রহ দেখিয়ে সিলেটে আসার চেষ্টা করিনি। আমার ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করেছেন- আমাকে সিলেটে বেশি দরকার, তাই আমাকে সিলেটে পদায়ন করা হয়েছে। ফেনী জেলার পর আমি সিলেটে এসেছি। পূণ্যভূমি সিলেটে কাজের সুযোগ পাওয়া আমার বড় অর্জন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা ২টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সিলেটে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন এসপি আব্দুল্লাহ আল-মামুন।

এসময় তিনি আরও বলেন- আমি এখানে কিছুদিনের দায়িত্ব নিয়ে এসেছি। এসপিরা আসেন, যাবেন। আমার সঙ্গে আপনাদের পেশাগত সম্পর্ককে আমি প্রাধান্য দিবো। কাজের স্বার্থে হয়তো অনেকের সঙ্গে ব্যক্তিগত ভালো সম্পর্ক তৈরি হবে। কিন্তু পেশাগত বিষয়ে পেশাগত সম্পর্কটাই প্রাধান্য পাবে।

তিনি বলেন- কাজের কারণে হয়তো অনেকের সঙ্গে ভুল বুঝাবুঝি হতে পারে। কিন্তু ব্যক্তিগত বিদ্বেষ তৈরি হবে না এটাই আশা করি। আরেকটি কথা- আমি সিলেট জেলার ১৮০০ পুলিশ সদস্যের পরিবারের অভিভাবক। এই বিশাল পরিবারের কোনো সদস্যের কোনো অসঙ্গতি আপনাদের কাছে ধরা পড়লে আগে আমাকে জানানোর অনুরোধ করছি। আমি আমার চ্যানেলে তদন্ত করে বিষয়টি সমাধানের চেষ্টা করবো। যদি আমি কোনো ব্যবস্থা না নেই তবে রিপোর্টের দিকে যাবেন।

নবাগত পুলিশ সুপার বলেন, পুলিশ সাংবাদিক সম্মিলিতভাবে কাজ করলে সমাজের অসঙ্গতি দূর করা সম্ভব। আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করবেন, আমরা সর্বোচ্চ সেবা দিতে সচেষ্ট থাকবো।’

তিনি আরও বলেন, জনগণের সেবা দেওয়ার জন্য আমার কার্যালয় সব সময় উন্মুক্ত থাকবে। জেলার মানুষের জান-মালের নিরাপত্তা, শান্তি-শৃঙ্খলা বজায় রাখা ও সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব পালনে কোনো ত্রুটি বিচ্যুতি দেখা দিলে আপনারা গঠনমূলক সমালোচনা করবেন। পাশাপাশি আমার কাজেরও যথাযথ মূল্যায়ন করবেন আশা করি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল-আজাদ, সিলেট প্রেসক্লাবের ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সভাপতি মঈন উদ্দিন মঞ্জু, সাধারণ সম্পাদক মারুফ আহমদসহ সিলেটে কর্মরত বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মতবিনিময়কালে জেলার মাদক, চুরি, ছিনতাই, নারী নিযার্তনসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন উপস্থিত সাংবাদিকরা।

সংবাদটি শেয়ার করুন