• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কানাইঘাটে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

Daily Jugabheri
প্রকাশিত সেপ্টেম্বর ২৮, ২০২২
কানাইঘাটে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

কানাইঘাট প্রতিনিধিঃ বিশ্ব পর্যটন দিবস-২০২২ উপলক্ষ্যে কানাইঘাটে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বর্ণাঢ্য র‌্যালী পরবর্তী উপজেলা পরিষদ মিলনায়তনে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জীর সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা কর্মকর্তা গোপাল সূত্রধরের পরিচালনায় পর্যটন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও. জামাল উদ্দিন, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।
বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সূধীজনদের উপস্থিতিতে পর্যটন দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, সরকার দেশের পর্যটন সমৃদ্ধ এলাকাগুলোকে চিহ্নিত করে সৌন্দর্য্য ছড়িয়ে দেয়ার পাশাপাশি এ খাত থেকে যাতে করে আরো বেশি অর্থনৈতিক আয় সহ দেশ-বিদেশ থেকে পর্যটকদের আকৃষ্ট করতে পারে এজন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ শুরু হয়েছে। সীমান্তবর্তী প্রাকৃতিক সৌন্দর্য্যে অনন্য কানাইঘাট উপজেলার লোভাছড়া চা-বাগান, লোভাছড়া পাথর কোয়ারী, আদিবাসীদের বসবাসের স্থান রাতাছড়া ও গারো বস্তি, কাঠালবাড়ি সহ সীমান্তের দৃষ্টিনন্দন সৌন্দর্য্যমন্ডিত এলাকাগুলোকে পর্যটনের আওতায় এনে যোগাযোগ ব্যবস্থার উন্নতি করা হলে বিনিয়োগের মাধ্যমে পর্যটন খাত থেকে অনেক বেশি আয় সহ শত শত মানুষের কর্মসংস্থানের পথ সুগম হবে বলে জানান।
এব্যাপারে বেসরকারি উদ্যোগে পিকনিক ও রিসোর্ট সেন্টার সহ পর্যটন খাতের উন্নয়নে বেসরকারি ভাবে বিনিয়োগ করার জন্য আহ্বান জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন