• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বিয়ানীবাজারের আজাদ বার্সেলোনা আওয়ামী লীগের সহ-সাংগঠনিক নির্বাচিত

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ৩০, ২০২২
বিয়ানীবাজারের আজাদ বার্সেলোনা আওয়ামী লীগের সহ-সাংগঠনিক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক  :::
কুশিয়ারা নদীর তীরে ছোট্র একটি গ্রাম। যার নাম নয়া দুবাগ। সিলেটের বিয়ানীবাজারের ৩ নং দুবাগ ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নয়া দুবাগ গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম আজাদুর রহমান আজাদের।

শহীদ পরিবারের সন্তান আজাদুর রহমান আজাদের পিতা আতাউর রহমান একজন সমাজসেবী ও প্রবীণ মুরব্বী। আজাদের আপন চাচাসহ পরিবারের ৩ সদস্যকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকার কারণে ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর সদস্যরা নির্মমভাবে হত্যা করে। নিহতরা হলেন, আজাদের চাচা তৎকালীন বিএ অধ্যায়নরত শিক্ষার্থী আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল মাখন, আরেক চাচা ময়না মিয়া ও দাদা মুবজ্জিল আলী।

বর্তমানে আজাদের পিতা আতাউর রহমান ও ছোট চাচা জিয়াউর রহমান ফারুক বেচেঁ আছেন। ৪ ভাই ১ বোনের মধ্যে আজাদুর রহমান আজাদ সবার বড়। ৩ কন্যা ও ১ পুত্র সন্তানের জনক আজাদুর রহমান আজাদ স্ব-পরিবারে স্পেনে বসবাস করে আসছেন।

প্রবাসে ব্যবসার পাশাপাশি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বুকে লালন করে আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন তিনি। সর্বশেষ নবগঠিত স্পেনের বার্সেলোনা আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হন তিনি।

সংবাদটি শেয়ার করুন