• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ডা. শফিকের ছেলে জঙ্গি সংগঠনের শীর্ষ নেতা!

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১০, ২০২২
ডা. শফিকের ছেলে জঙ্গি সংগঠনের শীর্ষ নেতা!

যুগভেরী ডেস্ক ::: জঙ্গিবাদে সম্পৃক্ত থাকার অভিযোগে সিলেট থেকে ডা. রাফাত সাদিক সাফিউল্লাহ নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট বা সিটিটিসি।

বুধবার সকালে সিলেট থেকে তাকে গ্রেপ্তার করে সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের একটি দল। রাফাত জামায়াতে ইসলামী বাংলাদেশের বর্তমান আমির ডা. শফিকুর রহমানের ছেলে।

এ তথ্য নিশ্চিত করেছেন সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ চৌধুরী।

তিনি বলেন, ‘রাফাত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক। তার বিরুদ্ধে একাধিক তরুণকে ব্রেইনওয়াশ করার অভিযোগ রয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।’

সিটিটিসি সহকারী কমিশনার পদমর্যাদার এক কর্মকর্তা জানান, রাফাতকে সকালে গ্রেপ্তার করার পর বিকেলে তাকে ঢাকার সিটিটিসি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

তিনি জানান, গত ১ নভেম্বর রাজধানীর সায়েদাবাদ এলাকা থেকে আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করেছিল সিটিটিসি। ওই তিন জঙ্গি রাফাতের মাধ্যমেই আনসার আল ইসলামে জড়িয়েছে বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এরপরই তাকে ধরতে অভিযান শুরু করে সিটিটিসি।

তার অন্য সহযোগীদের ধরতেও অভিযান চলমান বলে জানিয়েছেন ওই সিটিটিসি কর্মকর্তা।

ডা. রাফাতের ডাকে সাড়া দিয়ে ২০২১ সালে অনেক যুবক হিজরত করেন বলে জানা গেছে। সিলেটে এক আওয়ামী লীগ নেতার উপরও হামলার পরিকল্পনার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সংবাদটি শেয়ার করুন