• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ছাতকের গোবিন্দগঞ্জে ‘পেপার হাউস’র উদ্বোধন

Daily Jugabheri
প্রকাশিত মে ১৫, ২০২৩
ছাতকের গোবিন্দগঞ্জে ‘পেপার হাউস’র উদ্বোধন

ছাতকের গোবিন্দগঞ্জে পিউ পেপার হউসের উদ্বোধন সম্পন্ন করা হয়েছে।

সোমবার (১৫ মার্চ) সকালে গোবিন্দগঞ্জে অবস্থিত গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের যাত্রী ছাউনীতে অস্থায়ী ভাবে পেপার হাউসের উদ্বোধন করেন- কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক তাপস দাস পুরকায়স্থ, সহকারী অধ্যাপক তৈমুজ আলী, প্রভাষক কুতুব উদ্দীন, প্রভাষক শাহীন রাজা, গ্রন্থাগার প্রভাষক মফিজুল ইসলাম, প্রভাষক খুরশেদ আলম, আইসিটি প্রর্দশক চন্দন চন্দ্র দেবনাথ, দৈনিক যুগভেরীর স্টাফ ও পিউ পেপার হাউসের পরিচালক বিকাশ দত্ত, ভোরের কাগজ প্রতিনিধি শংকর দত্ত, সহ কলেজের অন্যান প্রভাষক বৃন্দ ও পত্রিকার পাঠক শুভানুধ্যায়ী।

উদ্বোধন অনুস্টান শেষে অধ্যক্ষ সুজাত আলী রফিক বলেছেন, গোবিন্দগঞ্জ ছাতকের পুরাতন ঐতিয্যবাহী বাজার অথচ এখানে প্রয়োজনে পত্রিকা পাওয়া যায় না। এটা যেমন এলাকা কলেজের ছাত্রছাত্রীর জন্য খারাপ বিষয়।

তিনি বলেন, জ্ঞানের পরিসর বাড়াতে এবং জ্ঞানকে সমৃদ্ধ করতে বই কিংবা পত্রিকার পড়ার কোন বিকল্প নেই। পত্রিকা পড়লে মানসিক প্রক্রিয়াকে সক্রিয় রাখে। বই কিংবা পত্রিকা পড়লে মস্তিষ্ক চিন্তা করার খোরাক পায়, সৃজনশীলতা বাড়ে এবং তথ্য ধরে রাখার ক্ষমতা সৃষ্টি হয়। বই পড়লে মানুষ সময়ের সঙ্গে সঙ্গে আধুনিক মনস্ক হয়ে ওঠে। মানব জীবনে বইয়ের সাথে পত্রিকা গুরুত্ব অপরিসীম। প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন