• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

এআইজি, ডিআইজি ও পুলিশ সুপার পদে বদলি ও বাধ্যতামূলক অবসর

Daily Jugabheri
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০২৪
এআইজি, ডিআইজি ও পুলিশ সুপার পদে বদলি ও বাধ্যতামূলক অবসর

অতিরিক্ত মহাপরিদর্শক, উপ মহাপরিদর্শক ও পুলিশ সুপার পদে বেশ কয়েকজন কর্মকর্তাকে বদলি ও বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে।

এদের মধ্যে জ্যেষ্ঠ ছয় পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। আর বদলি করা হয়েছে চার ডিআইজি এবং ছয় পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তাকে।

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে পৃথক আলাদা প্রজ্ঞাপনে বদলি ও অবসরে পাঠানোর বিষয়টি জানানো হয়।

বাধ্যতামূলক অবসরে পাঠানো ছয় কর্মকর্তা হলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী পুলিশ কমিশনার মো. দাদন ফকির, এপিবিএনের সদর দপ্তরের সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, ঢাকার পুলিশ অধিদপ্তরে পুলিশ সুপার হিসেবে সংযুক্তির আদেশপ্রাপ্ত রেঞ্জ রিজার্ভ ফোর্সের (আরআরএফ) কমাড্যান্ট (পুলিশ সুপার) মো. মীজানুর রহমান, ঢাকার শিল্পাঞ্চল পুলিশে সংযুক্ত (অতিরিক্ত আইজি, সুপারনিউমারারি) উপপুলিশ মহাপরিদর্শক এ কে এম হাফিজ আক্তার, পুলিশ টেলিকম ঢাকার (অতিরিক্ত আইজি, সুপারনিউমারারি) উপপুলিশ মহাপরিদর্শক বশির আহম্মদ এবং রেলওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক দেবদাস ভট্টাচার্য।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (পুলিশ) ক্যাডারের বর্ণিত কর্মকর্তাদের সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নম্বর আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। বাধ্যতামূলক অবসরে পাঠানো এসব কর্মকর্তা বিধি অনুযায়ী অবসরজনিত সুবিধা পাবেন।

বদলি
ঢাকা মেট্রোপলিটনের উপপুলিশ কমিশনার আমিনুল ইসলামকে রংপুরের ডিআইজি, পুলিশের বিশেষ শাখার (এসবি) সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত (পুলিশ সুপার) এস এম মো. নজরুল ইসলামকে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ডিআইজি, নোয়াখালী পুলিশ ট্রেইনিং সেন্টারের কমান্ড্যান্ট এসএম রোকন উদ্দিনকে পুলিশ স্টাফ কলেজের ডিআইজি ও সিআইডির ডিআইজি শফিকুল ইসলামকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

নীলফামারীর পুলিশ ইনসার্ভিস সেন্টারের কমান্ড্যান্ট আব্দুল্লাহ আল ফারুককে নোয়াখালীর পুলিশ সুপার, এসবির পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলামকে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার, এসবির পুলিশ সুপার মাহফুজুর রহমানকে কুড়িগ্রামের পুলিশ সুপার, খুলনা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার রিয়াজ উদ্দিন আহম্মেদকে কুড়িগ্রামের পুলিশ সুপার হিসেবে বদলির আদেশ দেয়া হলেও সেটি বাতিল করা হয়েছে।

এছাড়া ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠককে ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার এবং নোয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানকে নীলফামারীর ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট হিসেবে বদলি করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন