• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সিলেটে আবরার ফাহাদের ৫ম শাহাদাৎ বার্ষিকী পালন

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ৮, ২০২৪
সিলেটে আবরার ফাহাদের ৫ম শাহাদাৎ বার্ষিকী পালন

সিলেটে আবরার ফাহাদের ৫ম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ছাত্রশিবির মহানগরের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদ এর সভাপত্বিতে ও সেক্রেটারি শাহীন আহমদের সঞ্চালনায় উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিনিয়র সাংবাদিক মুকতাবিস-উন-নূর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ছাত্রশিবির সিলেট মহানগর সাবেক সভাপতি আলেমে দ্বীন মাওলানা মাহমুদুর রহমান দিলওয়ার।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুকতাবিস-উন-নূর বলেন, ছাত্রলীগের নিপীড়নে কত ছাত্রের শিক্ষাজীবন নষ্ট করে দিয়েছে তার কোন হিসাব নেই। তিনি বলেন, এদের এই মানসিকতা একদিনে তৈরি হয়নি, দীর্ঘদিন এদেশের মানুষের উপর তাদের আধিপত্য চাপিয়ে দেয়ার চিন্তা থেকে তারা এমন হিংস্র হয়ে উঠেছিলো। তিনি সবাইকে ফ্যাসিবাদ বিরোধী ভুমিকা পালন করার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা মাহমুদুর রহমান দিলওয়ার বলেন, আবরার ফাহাদ শাহাদাত বরনের এত দিন পরও সে এদেশের মানুষের প্রতিবাদের প্রতিক হিসেবে জীবন্ত রয়েছে। তিনি বলেন, চারপাশ থেকে ছাত্রশিবির কে নির্মূল করার যে ষড়যন্ত্র হয়েছিলো তা সফল হয়নি।

সভাপতির বক্তব্যে শরীফ মাহমুদ বলেন, আবরার ফাহাদ হবে যুগযুগ ধরে ছাত্রদের উজ্জীবনি শক্তি, এদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এদেশের মানুষের অধিকার রক্ষার প্রতিক।

তিনি আরো বলেন, ছাত্রশিবিরের সমস্ত জনশক্তি দেশের রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি, তাহজীব-তমুদ্দুনের উপর যারা আধিপত্য চালায় তাদের বিরুদ্ধে সবসময় সোচ্চার ভুমিকা পালন করবে।

উক্ত আলোচনা সভায় সিলেট মহানগর শাখার বিভিন্ন স্থরের নেতাকর্মী সহ জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন