• ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

সাবেক ছাত্রদল নেতার বাড়ীতে পুলিশের তল্লাশী

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ৫, ২০২৪
সাবেক ছাত্রদল নেতার বাড়ীতে পুলিশের তল্লাশী

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের জগন্নাথপুরে সাবেক এক ছাত্রদল নেতার বাড়ীতে পুলিশী তল্লাশীর অভিযোগ উঠছে। গতকাল শুক্রবার (৪ অক্টোবর) রাত ৯টার দিকে জগন্নাথপুর উপজেলার বাউধরনের বেরী গ্রামের মো: আব্দুল আহাদের পুত্র যুক্তরাজ্য প্রবাসী সাবেক ছাত্রদল নেতা শাহরিয়ার হোসেন সাকিবের বাড়ীতে এই তল্লাশীর ঘটনা ঘটে।

তার বিরুদ্ধে সাইবার আইনে মামলাসহ একাধিক মামলা রয়েছে। এমনকি বিগত ছাত্র-জনতার আন্দোলনে হামলার একটি মামলায় তাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আসামী করা হয়েছে পারিবারিক সূত্রে জানা গেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, জগন্নাথপুর উপজেলার বাউধরনের বেরী গ্রামের সাবেক ছাত্রদল নেতা শাহরিয়ার হোসেন সাকিব কয়েক বছর থেকে যুক্তরাজ্যে অবস্থান করছেন। সেখানে থেকে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে পতিত শেখ হাসিনা সরকারের নানা সমালোচনা করছেন। এর জের ধরে গত ১৮ ফেব্রুয়ারী সিলেটের সাইবার ট্রাইব্যুনালে পিনাকী ভট্টাচার্য্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শাহরিয়ার হোসেন সাকিব উক্ত মামলার ২নং আসামী। তৎকালিন আদালত মামলাটি আমলে নিয়ে দ্রুত রিপোর্ট দাখিল করার জন্য পুলিশকে নির্দেশ দেন। এদিকে গত ১৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত দেশে চলমান ছাত্র আন্দোলনে তিনি ছাত্র-জনতার পক্ষে সবসময় সক্রিয় ছিলেন। এ নিয়ে স্থানীয় আওয়ামী সন্ত্রাসীরা তার পরিবারকে নানাভাবে হুমকী-ধামকি দিয়ে আসছিল। গত ৫ আগস্ট জনরোষে শেখ হাসিনা সরকারের পতনের পর আওয়ামী সন্ত্রাসীরা আত্মগোপনে থাকলেও বিরোধী নেতাকর্মীদের বাসা-বাড়ীতে চোরাগুপ্তা হামলা চালায়। গত ৩০ আগস্ট রাতে সাবেক ছাত্রদল নেতা শাহরিয়ার হোসেন সাকিবের বাড়ীতেও হামলা চালানো হয়।

এদিকে গত ৪ আগস্ট ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় গত ২৩ সেপ্টেম্বর সিলেট নগরীর এসএমপির মোগলাবাজার থানায় মামলায় সাবেক এমপি হাবিবুর রহমান হাবিব, সাবেক সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ ১৪৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২০/৩০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়। উক্ত মামলায় ষড়যন্ত্রমূলকভাবে সাবেক ছাত্রদল নেতা শাহরিয়ার হোসেন সাকিবকেও আসামী করা হয়। প্রবাসে অবস্থান করে ছাত্র-জনতার আন্দোলনে সমর্থনের পরও তাকে আসামী করায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে জগন্নাথপুর থানার ওসি মোখলেছুর রহমান আকন্দ বলেন, বিগত ছাত্র-জনতার আন্দোলনে দেশব্যাপী ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে মামলা হচ্ছে। এসএমপির মোগলাবাজার থানার একটি মামলার আসামী শাহরিয়ার হোসেন সাকিবের বাড়ীতে পুলিশ তদন্তের জন্য গিয়েছিল।

সংবাদটি শেয়ার করুন