• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সাংবাদিক মো: আমিন উদ্দিনের উপর হামলা প্রেসক্লাবসহ সাংবাদিক সংগঠন ও বাংলাদেশ মানবাধিকার সংস্থার নিন্দা

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ২৫, ২০১৭
সাংবাদিক মো: আমিন উদ্দিনের উপর হামলা প্রেসক্লাবসহ সাংবাদিক সংগঠন ও বাংলাদেশ মানবাধিকার সংস্থার নিন্দা

স্টাফ রিপোর্টার: সংবাদ প্রকাশের জেরে সিলেট প্রেসক্লাবের সদস্য ও দৈনিক সিলেট সুরমা এর স্টাফ রিপোর্টার মো আমিন উদ্দিনের উপর হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সিলেট প্রেসক্লাবের নেতৃবৃন্দ। বিষয়টি নিয়ে তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন সিলেট প্রেসক্লাব, সাংবাদিক সংগঠন ও বাংলাদেশ মানবাদিকার সংস্থার নেতৃবৃন্দ।
তারা জানান, গত ২৩ অক্টোবর ‘ভয়ংকর টিলাগড় পয়েন্ট’ শিরোনামে সাংবাদিক মো: আমিন উদ্দিনের লিখা একটি দুর্দান্ত অনুসন্ধানী রিপোর্ট সিলেটের একটি দৈনিকে প্রকাশিত হয়। যা পাঠক মহলে এবং সিলেটবাসীর কাছ থেকে প্রশংসা কুড়িয়েছে। কিন্তু সন্ত্রাসীরা গতকাল রাতে বাসায় ফেরার পথে সাংবাদিক মোঃ আমিন উদ্দিনের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। আমিনের মাথায়, হাতে, পায়ে ও পিঠে গুরুতর আঘাত রয়েছে বলে ডাক্তার জানিয়েছেন। বর্তমানে তিনি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো রেণু এক যৌথ বিবৃতিতে বলেন, সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলার জন্যই সাংবাদিক মোঃ আমিন উদ্দিনের উপর হামলা করা হয়েছে। যা স্বাধীন সাংবাদিক ও সংবাদপত্রের বিকাশে অন্তরায় এবং সাংবাদিক মো আমিন উদ্দিনকে প্রাণে হত্যার উদ্দেশ্যে হামলা স্বাধীন মতপ্রকাশের পথ রুদ্ধ করবে। এই ঘটনার তীব্র নিন্দা জানান নেতৃবৃন্দ। সাংবাদিক নেতারা আমিন উদ্দিনের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃংখলা বাহিনীর প্রতি আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন