• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

সিলেটে রোটারীর এন্ড পোলিও এক্সিবিশন উদ্বোধন

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ২৭, ২০২০
সিলেটে রোটারীর এন্ড পোলিও এক্সিবিশন উদ্বোধন

বিশ^ পোলিও দিবস উপলক্ষ্যে সিলেটে রোটারী ডিস্ট্রিক্ট ৩২৮২ এর উদ্যেগে সিলেট উদ্বোধন হলো এন্ড পোলিও এক্সিবিশন। আজ মঙ্গলবার (২৭.১০.২০২০) বিকেল ৩ টায় সিলেট ষ্টেশন ক্লাবে হলরুমে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এক্সিবিশনের উদ্বোধন করেন রোটারী ডিস্ট্রিক্ট ৩২৮২ এর গভর্নর ড. বেলাল উদ্দিন আহমেদ। এ উপলক্ষে নগরীতে একটি মোটর শোভাযাত্রা বের হয়। এন্ড পোলিও এক্সিবিশন উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সাবেক ডিস্ট্রিক্ট গভর্নর শহিদ আহমেদ চৌধুরী, ডিস্ট্রিক্ট সেক্রেটারী আহমেদ রেজাউল করিম জুবায়ের, প্রোগ্রাম চেয়ারম্যান মুফতি তাহের আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব সিলেট ক্বীনব্রীজের প্রেসিডেন্ট রোটা. মোহাম্মদ তাজুল ইসলাম, প্রেসিডেন্ট ইলেক্ট তৈয়ব খাঁন লামীম, রোটা. লিটন চক্রবর্তী ও রোটারী ক্লাল সিলেট সিটির ভাইস প্রেসিডেন্ট এস.এ শফি।
উদ্বোধনের সময় বক্তারা বলেন, দীর্ঘ ৩০ বছর থেকে রোটারী পোলিও নির্মূলে কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত সারাবিশ^ পোলিও মুক্ত হয়ে গেছে, শুধুমাত্র পাকিস্তান এবং আফগানিস্তান ছাড়া। এই দুটি দেশ পোলিও মুক্ত হয়ে গেলে সারাবিশ^ পোলিও মুক্ত হয়ে যাবে। পোলিও টিকা খাওয়ানো বন্ধ করা যাবে না, এব্যাপারে সবসময় মানুষকে উদ্ধুদ্ধ করতে হবে যাতে টিকা গ্রহন থেকে কেউ বঞ্চিত না হয়। যতদিন সারা বিশ^ পোলিও মুক্ত না হচ্ছে ততদিন রোটারীর এই কার্যক্রম অব্যাহত থাকবে।
উল্লেখ্য গত ২৪ অক্টোবর চট্টগ্রামে র‌্যালি , সাংবাদিক সম্মেলন ও সেমিনারের মাধ্যমে উদ্বোধন রোটারী ডিস্ট্রিক্ট ৩২৮২ এর উদ্যেগে সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়। প্রেস- বিজ্ঞপ্তি।

সংবাদটি শেয়ার করুন