• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

কানাইঘাট পৌর মেয়রের অনিয়ম-দুর্নীতি তুলে ধরে নাগরিক কমিটির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২০
কানাইঘাট পৌর মেয়রের অনিয়ম-দুর্নীতি তুলে ধরে নাগরিক কমিটির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি :  সিলেটের কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিনকে দুর্নীতিবাজ আখ্যায়িত করে তার অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে কানাইঘাট নাগরিক কমিটির উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ আজ বুধবার বিকেল ৪টায় কানাইঘাট পূর্ব বাজারে অনুষ্ঠিত হয়।

নাগরিক কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও শ্রমিকনেতা জুনেদ হাসান জীবান এবং নাগরিক কমিটির সদস্য এস,এম মাহবুবুল আম্বিয়ার যৌথ পরিচালনায় প্রতিবাদ সমাবেশে নাগরিক কমিটির নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিনের সীমাহীন অনিয়ম-দুর্নীতি, স্বজনপ্রীতির আশ্রয় নিয়ে সরকারের বিভিন্ন প্রকল্পের লক্ষ লক্ষ টাকা তছরুফ করে পৌরসভাকে দুর্নীতির আখড়ায় পরিণত করে একক ভাবে পৌরসভার সকল উন্নয়ন মূলক সহ যাবতীয় কার্যক্রম করে যাচ্ছেন। পৌর নাগরিকদের সর্বক্ষেত্রে অবহেলা সহ কাউন্সিলরদের অধিকার ক্ষুন্ন করে উন্নয়ন মূলক কর্মকান্ড তার নিজ ইচ্ছামতো পরিচালনা ও বিভিন্ন সময়ে সরকার প্রদত্ত ত্রাণ ও খাদ্য সমাগ্রী পছন্দের লোকজনদের মাঝে বিতরণ করেন, কাউকে তোয়াক্কা করেন না তিনি।

পৌরসভার পানি সুধানাগারের বেশ কয়েক বিঘা জমি নিজের নামে দলিল করার পাশাপাশি, পৌরসভার ময়লা-আবর্জনা পরিবহনের ৩টি ট্রাক ভাড়া প্রদান, রাজস্ব খাত সহ বিভিন্ন সেবাখাতের আদায়কৃত টাকা লুটপাট ও পৌরসভার বরাদ্দকৃত কাবিকা-টিআর প্রকল্পের টাকা কাজ না করে আত্মসাত, জনসাধারণের সাথে রুঢ় আচরণ এবং সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করে যাচ্ছে বলে প্রতিবাদ সভায় মেয়র নিজাম উদ্দিনের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ তোলা হয়। বিভিন্ন সময় সরকারের বিভিন্ন দফতরে মেয়রের বিরুদ্ধে পৌর কাউন্সিলর সহ অনেকের অভিযোগ দিয়েও কোন ধরনের প্রতিকার পাচ্ছেন না।

পৌরসভার প্রধান প্রধান সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে, সেদিকে মেয়রের নজর নেই, তিনি পৌরসভার মূল কার্যালয় ব্যবহার না করে কানাইঘাট বাজারে তার মালিকানাধীন ভবনে ৪০ হাজার টাকায় ভাড়া দিয়ে পৌর কার্যালয় গড়ে তুলেছেন। এসব অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ সহ আগামী পৌর নির্বাচনে নিজাম উদ্দিনকে প্রত্যাখান করার জন্য পৌরবাসীর প্রতি আহ্বান জানান তারা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, নাগরিক কমিটির প্রধান উপদেষ্টা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র লুৎফুর রহমান, নাগরিক কমিটির সহ সভাপতি সাবেক প্যানেল মেয়র ফখরুদ্দিন শামীম, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি কেএইচএম আব্দুল্লাহ, নাগরিক কমিটির সহ সভাপতি বিএনপি নেতা পৌর কাউন্সিলর শরিফুল হক, পৌর কাউন্সিলর মাওলানা ফখর উদ্দিন, নাগরিক কমিটির সহ সভাপতি আজমল হোসেন, নছির উদ্দিন প্রধান, শরিফ উদ্দিন, বিএনপি নেতা নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক এনামুল হক, ইসলাম উদ্দিন, ছাত্রনেতা আব্দুর রহমান, ব্যবসায়ী রুহুল আমিন, আহসান হাবিব প্রমুখ।
সভায় নাগরিক কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের মুরব্বীয়ানরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন