• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

উন্নয়ন বাধাগ্রস্তের আন্দোলনে যুক্ত হবে না আওয়ামী লীগ

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৩, ২০২০
উন্নয়ন বাধাগ্রস্তের আন্দোলনে যুক্ত হবে না আওয়ামী লীগ

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় নিয়ে জেলা আ.লীগের সভা

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল- ২০২০’এর সংশোধনী সুপারিশ বিষয়ে দুটি নতুন প্রস্তাবনা যুক্ত করার অনুরোধ জানাবে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ। শুক্রবার রাজধানীর একটি হোটেলে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে উন্নয়ন বাধাগ্রস্ত করার কোন উদ্যোগে আওয়ামী লীগের নেতা কর্মীদের যুক্ত না হবার আহ্বান জানানো হয়েছে। বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে জেলা আওয়ামী লীগের ৭১ সদস্যের কমিটির ৬০ জন সদস্য উপস্থিত ছিলেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের সঞ্চালনায় সভায় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুহিবুর রহমান মানিক এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল হুদা মুকুট, সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সদস্য অ্যাডভোকেট শামীমা শাহ্রিয়ার এমপি, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম শামীম, অ্যাডভোকেট শফিকুল আলম ও অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নান্টু রায়, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, শিল্প বিষয়ক সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা, সদস্য সুবীর তালুকদার বাপ্টু প্রমুখ বক্তব্য দেন।
জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুহিবুর রহমান মানিক এমপি জানান, জেলা আওয়ামী লীগের বৈঠকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয় প্রসঙ্গে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশের কিছু অংশে সংশোধনী আনার প্রস্তাব করার সিদ্ধান্ত হয়।
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয় বিলের দফা ৩ এর উপদফা (১) এর প্রথম লাইনে উল্লিখিত ‘জেলার’ শব্দটির পরিবর্তে ‘জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায়’ শব্দগুলি প্রতিস্থাপন করার সুপারিশের স্থলে ‘সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয়’ বহাল রাখার প্রস্তাব করার সিদ্ধান্ত হয়। বিশ^ বিদ্যালয়ের স্থান জয়কলস হতে আহসান মারা সেতুর মধ্যে করার প্রস্তাব করার সিদ্ধান্ত হয়। জেলা আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল আগামী দুই দিনের মধ্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের সঙ্গে সাক্ষাৎ করে তাঁর (পরিকল্পনা মন্ত্রী’র) মাধ্যমেই সংশ্লিষ্টদের কাছে এসব প্রস্তাবনা পৌঁছে দেবার সিদ্ধান্ত হয়েছে বলে জানান মুহিবুর রহমান মানিক।
এমপি মানিক জানান, সুনামগঞ্জের মানুষের জন্য দুটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু মেডিকেল কলেজ এবং সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয় উপহার দেওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানানো হয় জেলা আওয়ামী লীগের বৈঠকে। একই সঙ্গে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের অক্লান্ত প্রচেষ্টায় এই দুটি প্রতিষ্ঠান হাওরের অপেক্ষাকৃত জেলা সুনামগঞ্জবাসী পাওয়ায় এম এ মান্নানের প্রতিও কৃতজ্ঞতা জানানো হয়।
মুহিবুর মানিক বললেন, উন্নয়ন বাধাগ্রস্ত হয়, এমন কোন উদ্যোগে আওয়ামী লীগের নেতা কর্মীদের যুক্ত না হবার আহ্বান জানানো হয়।
প্রসঙ্গত, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দক্ষিণ সুনামগঞ্জে স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু সদর আসনের এমপি অ্যাডভোকেট পীর মিসবাহসহ কিছু মানুষ চাইছে বিশ্ববিদ্যালয়টি সুনামগঞ্জ সদর উপজেলায় স্থাপন করা হোক।

সংবাদটি শেয়ার করুন