• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

‘দুর্বার’ পোস্টার ডিজাইনে চ্যাম্পিয়ন সিলেটের এমরান

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৩, ২০২০
‘দুর্বার’ পোস্টার ডিজাইনে চ্যাম্পিয়ন সিলেটের এমরান

যুগভেরী ডেস্ক :::
অনলাইনে গুজব ও অসত্য তথ্যের বিরুদ্ধে সচেতনতা গড়তে অনুষ্ঠিত ‘দুর্বার’ প্রতিযোগিতায় পোস্টার ডিজাইন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন সিলেটের বিয়ানীবাজারের এমরান আহমদ। তিনি জিতেছেন ডিজিটাল ফটো ফ্রেম।
এমরান আহমদের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার আলীনগর গ্রামে। তিনি উত্তরভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি, সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক।
প্রতিযোগিতায় যৌথভাবে দ্বিতীয় রানার আপ হয়েছে শহিদ উল্লাহ এবং অনিমেষ ধর। তাদেরকে পুরস্কার দেয়া হয় রং, তুলি এবং বঙ্গবন্ধুর ছবি।
একইভাবে প্রথম রানার আপ শ্যামল সাহা এবং মো. মেজবা-উল হোসেন জিতেছেন হেড ফোন এবং ফিটনেস গিয়ার। বিশেষ জুরি পুরস্কার পেয়েছেন অষ্টম শ্রেণির শিক্ষার্থী জুনায়ানা রহমান মুনতাহা। তাকে দেয়া হয় একসেট গ্রাফিক নভেল-মুজিব।
রচনা লিখন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মো. সাজিদ ইকবাল পেয়েছেন বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর উপর বই। এই বিভাগে যৌথভাবে দ্বিতীয় রানার আপ হয়েছে জিনিয়া আক্তার ঋতু এবং আকিলা ফারুক ওহী এবং যৌথভাবে প্রথম রানার আপ হয়েছে তানিয়া এবং শেখ আল-আমিন।
এছাড়া ভিডিও নির্মাণ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রহিম সৈকত জিতেছেন একটি একশন ক্যামেরা। রানার আপ হয়েছেন মো. রকিবুল ইসলাম।
বৃহস্পতিবার ডিজিটাল সিকিউরিটি এজেন্সি’র উদ্যোগে আয়োজিত মিথ্যা ও গুজবের ভয়াবহতা সম্পর্কে মানুষকে সচেতন করতে “আসল চিনি (কহড়ি ঃযব ঞৎঁঃয)” বিশেষ ক্যাম্পেইনের সমাপনী দিনে বিজয়ীদের নাম ঘোষণা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
অনুষ্ঠানে পোস্টার ডিজাইন (৬ জন), রচনা লিখন (৫ জন) এবং ভিডিও নির্মাণ (২ জন) প্রতিযোগিতা মোট ১৩ জনকে পুরস্কৃত করা হয়েছে। ফেসবুকে লাইক, কমেন্ট, শেয়ার এবং বিচারকদের মতামতের উপর ভিত্তি করে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হয় বলে জানান অনুষ্ঠানের সঞ্চালক হাসান বেনাউল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন