• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সাংবাদিক এখলাছ ও আম্বিয়ার মৃত্যুতে কানাইঘাট প্রেসক্লাবের শোক সভা অনুষ্ঠিত

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ২১, ২০২০
সাংবাদিক এখলাছ ও আম্বিয়ার মৃত্যুতে কানাইঘাট প্রেসক্লাবের শোক সভা অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধিঃ ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মরহুম এখলাছুর রহমান ও ক্লাবের প্রতিষ্ঠাতা প্রচার ও প্রকাশনা সম্পাদক মাষ্টার এ কিউ এম আম্বিয়া চৌধুরীর মৃত্যুতে প্রেসক্লাবের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 শনিবার বিকেল ৩টায় ক্লাব কার্যালয়ে ক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুলের সভাপতিত্বে ও ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুল ইসলামের পরিচালনায় শোকসভায় দৈনিক ইত্তেফাক ও শ্যামল সিলেট পত্রিকার কানাইঘাট প্রতিনিধি ও সিলেট বেতারের সাবেক সংবাদ পাঠক কানাইঘাটের সিনিয়র সাংবাদিক এখলাছুর রহমান ও ক্লাবের সাধারণ সদস্য পূর্বগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাবেক সাংবাদিক আম্বিয়া চৌধুরীর স্মৃতিচারণ করে ক্লাব নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, দু’মাসের মধ্যে প্রিয় দুই অভিভাবককে কর্মরত সাংবাদিকরা হারিয়ছেন, যাহ সহজে পূরণ হওয়ার মতো নয়। সাংবাদিকতা পেশার পাশাপাশি এখলাছুর রহমান ও আম্বিয়া চৌধুরী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে এলাকায় আত্মসামাজিক উন্নয়নে মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে গিয়েছিলেন।

 

কানাইঘাট প্রেসক্লাব প্রতিষ্ঠায় এ দুই সাংবাদিক অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। কানাইঘাটের মাটি ও মানুষের কথা সব-সময় তারা গণমাধ্যমে তুলে ধরতেন। বিশেষ করে ক্লাবের সিনিয়র সহ-সভাপতি কানাইঘাটের কর্মরত সাংবাদিকদের অভিভাবক এখলাছুর রহমানের মৃত্যুতে সংবাদকর্মীরা তাদের একজন প্রিয় অভিভাবকে হারিয়েছেন বলে তাদের বক্তব্যে বলেন।

 

ক্লাবের চলমান নতুন দ্বিতল ভবন নির্মাণে এখলাছুর রহমানের অবদানের কথা তুলে ধরে ক্লাব নেতৃবৃন্দ বলেন, তিনি চেয়েছিলেন প্রেসক্লাবের একটি আধুনিক ভবন হোক, যেখানে বসে সংবাদকর্মীরা ভালোভাবে তাদের পেশাগত কাজ করবে। এখলাছুর রহমানের সেই স্বপ্ন পূরণ করার জন্য আমাদের কাজ করতে হবে। তিনি তার কর্মের মাধ্যমে সাংবাদিকদের হৃদয় ও কানাইঘাটের মানুষের মধ্যে সব-সময় স্মরণীয় হয়ে থাকবেন। শোক সভায় বক্তব্য রাখেন, ক্লাবের সহ সভাপতি আব্দুন নুর, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ সম্পাদক মাহবুবুর রশিদ, কোষাধ্যক্ষ মিসবাহুল ইসলাম চৌধুরী, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহীন আহমদ, সাংবাদিক তাউহিদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আলা উদ্দিন, সুজন চন্দ অনুপ, সহযোগী সদস্য মাহফুজ সিদ্দিকী, সিলেটের দৈনিক হালচাল পত্রিকার বার্তা সম্পাদক জয়নাল আজাদ, সংবাদকর্মী হাফিজ আহমদ সুজন। শোক সভা শেষে সাংবাদিক এখলাছুর রহমান, আম্বিয়া চৌধুরী ও ক্লাবের প্রয়াত সহ-সভাপতি বাবুল আহমদ এবং আজীবন সদস্য সমাজসেবী মিসবাউল ইসলাম চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন, কানাইঘাট পূর্ব বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাও. বিলাল আহমদ।

সংবাদটি শেয়ার করুন