• ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

অবৈধ স্ট্যান্ড অপসারণ করায় চৌহাট্টায় মেয়রের বিরুদ্ধে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

Daily Jugabheri
প্রকাশিত ফেব্রুয়ারি ১৩, ২০২১
অবৈধ স্ট্যান্ড অপসারণ করায় চৌহাট্টায় মেয়রের বিরুদ্ধে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

যুগভেরী ডেস্ক ::: সিলেট নগরের চৌহাট্টা এলাকায় বিক্ষোভ করছে প্রাইভেটকার ও মাইক্রোবাস শ্রমিকরা। সিটি করপোরেশনের অভিযানে ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্ট্যান্ড অপসারণ করায় শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে তারা বিক্ষোভ শুরু করে। এসময় সড়কে বাঁশ ফেলে প্রতিবন্ধতা সৃষ্টি করে শ্রমিকরা। এছাড়া মিছিল করে মেয়রের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে।

জানা যায়, চৌহাট্টা-আম্বরখানা সড়ক সম্প্রসারণ ও ফুটপাত নির্মাণের কাজ করছে সিলে সিটি করপোরেশন। এই সড়কের চৌহাট্টা এলাকায় ফুটপাত দখল করে অবৈধ স্ট্যান্ড তৈরি করেছে কার ও মাইক্রোবাস শ্রমিকরা। সিটি করপোরেশন ও মহানগর পুলিশের পক্ষ থেকে একাধিকার এই স্ট্যান্ড উচ্ছেদ করা হলেও আবার গাড়ি নিয়ে ফুটপাত দখল করে নেন শ্রমিকরা।

প্রত্যক্ষদর্শরীরা জানান, শনিবার বিকেলে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা এই স্ট্যান্ড উচ্ছেদে যান। এসময় মেয়রের সামনেই বিক্ষোভ শুরু করেন পরিবহন শ্রমিকরা। তারা মেয়রের বিরুদ্ধে শ্লোগান দিয়ে মিছিল করতে থাকেন। এছাড়া সড়কে বাঁশ ফেলে যান চলাচল বন্ধ করে দেন।

আন্দোলনকারী একাধিক শ্রমিকের অভিযোগ, এই স্থানে আমরা দীর্ঘদিন ধরে গাড়ি পার্কিং করছি। এখন গাড়ি রাখার জন্য চাঁদা দাবি করা হচ্ছে এবং আমাদের হয়রানি করা হচ্ছে। এর প্রতিবাদে আমরা বিক্ষোভ করছি।

সন্ধ্যায় এ রিপোর্ট লেখার সময়ও এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ও শ্রমিক নেতারা পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করছেন।

শ্রমিকদের আন্দোলনের ব্যাপারে জানতে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন