• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ভার্থখলা জামেয়া নূরানীয় ইসলামীয়া মাদ্রাসায় ইসলামী মহাসম্মেলন আজ শুরু

Daily Jugabheri
প্রকাশিত ফেব্রুয়ারি ২০, ২০২১
ভার্থখলা জামেয়া নূরানীয় ইসলামীয়া মাদ্রাসায় ইসলামী মহাসম্মেলন আজ শুরু

সিলেটের জামেয়া নূরীয়া ইসলামীয়া ভার্থখলা মাদরাসার ২দিন ব্যাপী ইসলামী মহাসম্মেলন আজ শনিবার থেকে শুরু হচ্ছে। সোমবার ভোররাতে আখেরি মোনাজাতের মাধ্যমে দুই দিনের এ সম্মেলনের সমাপ্তি হবে। মাদরাসার ময়দানে সকাল থেকে এই সম্মেলনে দেশের প্রখ্যাত আলেম উলামারা বক্তব্য রাখবেন।

ইসলামী মহাসম্মেলনের প্রথম দিন আজ সকাল ১০ টা থেকে রাত ১২টা পর্যন্ত মাহফিল অনুষ্টিত হবে।

এছাড়া- দুই দিনের অনুষ্টানমালার মধ্য রয়েছে সিলেট বিভাগ ভিত্তিক ক্বিরাত প্রতিযোগীতা ও আকর্ষনীয় ইসলামী শিশু শিক্ষা প্রদর্শনী। ইসলামী সম্মেলনের প্রথম দিন আজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার ঢালকা নগরের পীর সাহেব শায়খুল মাশায়িখ মাওলানা মাওলানা আব্দুল মতীন ও বিশেষ অতিথির বয়ান রাখবেন- ঢাকার পীরযাদা মীর মাওলানা হাবিবুর রহমান যুক্তিবাদী।

মাহফিলের দ্বিতীয় দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আল্লামা জুনায়েদ বাবুনগরী। দ্বিতীয় দিনে বিশেষ অতিথি হিসেবে বয়ান রাখবেন- ঢাকার আল্লামা নুরুল ইসলাম জিহাদী, নারায়নগঞ্জের আল্লামা আব্দুল আউয়াল, বরুনার পীর সাহেব আল্লামা মুফতি রশিদুর রহমান ফারুক, ঢাকার মাওলানা হাবিবুল্লাহ বাহার ও নবীগঞ্জের মাওলানা নুরুল হক।

দুই দিন ব্যাপী এ সম্মেলনে সভাপতিত্ব করবেন মাদরাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা শায়খ মজদুদ্দীন আহমদ। এতে মাদ্রাসার সম্মেলনের ইন্তেজামীয়া কমিটির পক্ষ থেকে সকলের উপস্থিতি কামনা করা হয়েছে। প্রেস-বিজ্ঞপ্তি।

সংবাদটি শেয়ার করুন