• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জামালগঞ্জে আলেমদের সাথে আলোচনা সাপেক্ষে ইসলামী মহাসম্মেলন স্থগিত

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ২০, ২০২১
জামালগঞ্জে আলেমদের সাথে আলোচনা সাপেক্ষে ইসলামী মহাসম্মেলন স্থগিত

জামালগঞ্জ প্রতিনিধি :::
জামালগঞ্জে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে খাদেমুল কুরআন মহিলা মাদ্রাসার খতমে বুখারী বার্ষিক ইসলামী মহাসম্মেলন স্থগিত করা হয়েছে।  শনিবার দুপুরে জামালগঞ্জ থানায় উপজেলা পরিষদ, প্রশাসন ও জামালগঞ্জ থানার যৌথ উদ্যোগে আলেম-উলামাদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে এই ইসলামী মহাসম্মেলন স্থগিতের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব, জামালগঞ্জ-তাহিরপুর সার্কেলের এএসপি মো. বাবুল আক্তার, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার, সাচনা বাজার মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা এখলাছুর রহমান, খাদেমুল কুরআন মহিলা মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা কাওছার আহমদ, জামালগঞ্জ দারুস সুন্নাহ মাদ্রাসার পরিচালক মো. আলতাফুর রহমান, জামালগঞ্জ নূরানী মাদ্রাসার শিক্ষক হাফেজ আরিফুল ইসলাম রনি, রামপুর মাদ্রাসার মুহতামিম হাফেজ মফিজুর রহমান আলাল প্রমুখ।
এ ব্যাপারে মহাসম্মেলনের আয়োজক হাফেজ মাওলানা কাওছার আহমদ বলেন, উপজেলা প্রশাসনসহ রাজনৈতিক নেতৃবৃন্দের অনুরোধে আগামী ২৬ মার্চ পর্যন্ত এ মহাসম্মেলন স্থগিত করা হয়েছে। কেন্দ্রীয় হেফাজত ইসলামের যুগ্ম সম্পাদক মাওলানা মামুনুল হকের সাথে আলোচনা করে ২৬ মার্চ পরবর্তী ১২ এপ্রিলের মধ্যে যেকোন সময় এ মহাসম্মেলন করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, শাল্লা উপজেলার সৃষ্ট পরিস্থিতিতে আলেম ওলামাদের সাথে আলোচনার প্রেক্ষিতে আপাতত মহাসম্মেলন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে প্রশাসনের অনুমতি সাপেক্ষে এ সম্মেলন অনুষ্ঠানের নির্দেশনা দেওয়া হয়।
এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ইকবাল আল আজাদ বলেন, আমরা আলেমদের সাথে আলোচনা করে শাল্লার ন্যাক্কারজনক ঘটনার কারণে নিন্দা জানিয়ে আগামীকালের (২১ মার্চ) মহাসম্মেলন স্থগিত করা হয়েছে। আগামীতে প্রশাসনের সাথে আলোচনা করে পরবর্তীতে সম্মেলনের উদ্যোগ নিতে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন