• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

বালাগঞ্জে সরকারি জমি বিক্রি নিয়ে সংঘর্ষ, আহত ৭, অস্ত্রসহ আটক ২

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ২২, ২০২১
বালাগঞ্জে সরকারি জমি বিক্রি নিয়ে সংঘর্ষ, আহত ৭, অস্ত্রসহ আটক ২
বালাগঞ্জ প্রতিনিধি :::
বালাগঞ্জ উপজেলা সদরের রাধাকোনা ও করচারপাড় গ্রামের সুরুজ মিয়া ও মজাহিদ মিয়ার মধ্যে সরকারি খাস জমি কেনাবেচা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ৭জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার
সদরের করচারপাড় গ্রামের মজাহিদ (মজাই) মিয়া প্রতারণা করে গত ৫- ৬ মাস পূর্বে উপজেলার দিগরবেড়কুড়ি মৌজার সরকারি খাস জমি স্ট্যাম্পের উপর লিখিত দিয়ে রাধাকোনা গ্রামের সুরজ মিয়া, আজমান মিয়া, সহ আরো অনেকের কাছে মোটা অংকের টাকায়  বিক্রি করেন। কিন্তু গত ৩ ডিসেম্বর বালাগঞ্জ উপজেলা প্রশাসন ওই সরকারি জমি উদ্ধার করে ভূমিহীন ও গৃহহীনদের পূর্নবাসনের ব্যবস্থা করেন। এতেই ঘটে বিপত্তি!
ভুক্তভোগীদের ওই জমির বিকল্প অথবা টাকা ফেরত চাইলে নানান টালবাহানা শুরু করে। এব্যাপারে একাধিকবার গ্রামের বিভিন্ন শালিসি ব্যাক্তিবর্গের কাছে বিষয়টি অবহিত করেছেন। এবং এজাহার ভুক্ত আসামী মুজাহিদের চাচাতো ভাই আটকৃত কাবিলের কাছেও বিষয়টি দেখার অনুরোধ করেছেন। কিন্তু তিনি বিষয়টি দেখার অপারকতা প্রকাশ করেন।
সর্বশেষ রোববার রাতে বালাগঞ্জ মধ্যবাজারে আবারও পাওনাদার সুরুজ মজাহিদের কাছে টাকা চাইতে গেলে কথাকাটাকাটি হয়, এক পর্যায়ে মুজাহিদ সুরুজের উপর হামলা করে। এতে উভয় পক্ষ
সংঘর্ষের জড়িয়ে পরে। সংঘর্ষের এক পর্যায়ে মুজাহিদ ও কাবিলের লোকজন ফোনকরে  বাড়ি থেকে ট্রাকভর্তি (ফিকআপ)লোকজন সহ দেশীয় অস্ত্র দিয়ে বালাগঞ্জ কলেজের সামন ও হাসপাতালের সামনে একাধিকবার সংঘর্ষ বাধে।
এতে উভয় পক্ষের ৭ জন আহত হয়েছে।
মারাত্মক আহত ৪ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসাধীন রয়েছেন।
আহতরা হলেন, রাধাকোনা গ্রামের ঠেলা চালক সুরুজ মিয়া (৫০), তার ছেলে কালাম মিয়া (২৩), তাঁর ভাই আজমান মিয়া (৪০)। করচারপাড় গ্রামের মজাহিদ মিয়া (৪০) ও সুয়েব মিয়া (২০)। এর মধ্যে ২জনের অবস্থা সংকটাপন্ন।
খবর পেয়ে ঘটনাস্থলে বালাগঞ্জ থানা পুলিশ দেশীয় অস্ত্র সহ ২জন কে আটক করে। সোমবার  জখমী আজমান মিয়া বাদি হয়ে আটককৃত দুইজন সহ ৫ জনকে ও অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের  করেন। মামলা নং ০৩, তারিখ ২২ মার্চ ২০২১ ইং।
এজহারভুক্ত আসামীরাতারা হলেন, মুজাহিদ মিয়া, জাবেদ মিয়া,  সুয়েব মিয়া,  কাবিল মিয়া, সোফায়েল মিয়া।
এ বিষয়ে বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান বলেন, ঘটনার বিষয়ে মামলা করা হয়েছে এবং অস্ত্রসহ আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।
সংবাদটি শেয়ার করুন