• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

বিশকুটি (রহ:)ছিলেন উপমহাদেশের একজন প্রখ্যাত ওলীয়ে কামিল : শফিউল আলম চৌধুরী নাদেল

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ২৩, ২০২১
বিশকুটি (রহ:)ছিলেন উপমহাদেশের একজন প্রখ্যাত ওলীয়ে কামিল : শফিউল আলম চৌধুরী নাদেল

বিশকুটি (রঃ)’র জীবন ও কর্ম শীর্ষক সেমিনার

কুলাউড়া প্রতিনিধি :::
বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন- আল্লামা নিজাম উদ্দীন চৌধুরী বিশকুটি (রহঃ) ছিলেন ফুরফুরা ছিলছিলার অন্যতম উজ্জ্বল নক্ষত্র। ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাতের অকুতোভয় সিপাহসালার ও উপমহাদেশের একজন প্রখ্যাত ওলীয়ে কামিল। তিনি ইলমে তাসাউফ পন্থী বিখ্যাত খান্দানের কীর্তিমান পুরুষ ছিলেন। তিনি ইসলাম প্রচারের উদ্দেশ্যে বিশ্বের বিভিন্ন দেশ সফর করেছেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত কোরআন হাদীসের খেদমত করে গেছেন। আহলে সুন্নাত ওয়াল জামাত ভিক্তিক সমাজ ব্যবস্থা পরিচালনার লক্ষ্যে তাঁর স্বীয় জন্মভূমি ভারতসহ বাংলাদেশে মসজিদ, মাদরাসা, খানক্বা শরীফ ও এতিমখানা প্রতিষ্ঠা করেছেন। তিনি গরীব, এতিম ও দুঃস্থ রোগীদের জন্য ইসলামী মিশন প্রতিষ্ঠা করেছেন।

(২৩ মার্চ) মঙ্গলবার দুপুর ১২টায় হিংগাজিয়া আলিম মাদরাসা হলরুমে বিশকুটি (রঃ) এর জীবন ও কর্মশীর্ষক সেমিনার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

বিশকুটি (রহঃ) এর নাতি আব্দুল্লাহ আল নিজাম মশহুদ মাজেদের সভাপতিত্বে ও নিজামিয়া স্মৃতি পরিষদের সভাপতি নজরুল রানার পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ব্রাহ্মণবাজার ইউপি চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন, হিংগাজিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ আব্দুল মুন্তাকিম, বাবনীয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মুফতি মাওলানা আহসান উদ্দিন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন