• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মিসবাহ সিরাজের মাতার ইন্তেকাল, কাল জানাজা

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ২৩, ২০২১
মিসবাহ সিরাজের মাতার ইন্তেকাল, কাল জানাজা

স্টাফ রিপোর্টার :::
বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ এবং এটিএন নিউজ (ইউকে) এর সিলেট প্রতিনিধি মোহাম্মদ শফিকুল ইসলাম শফির মাতা সিলেট নগরীর শামীমাবাদ আবাসিক এলাকার প্রবীণ ব্যক্তিত্ব মরহুম মোহাম্মদ আব্দুল গফুরের স্ত্রী সমতেরা বিবি (৯০) আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মঙ্গলবার দুপুর পৌণে ৩টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বার্ধক্যজনিত রোগে অসুস্থাবস্থায় তাকে দুপুরে শামীমাবাদের ৪ নং রোডের ১৬ নং বাসা থেকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি মৃত্যুকালে ৪ ছেলে ও ৪ মেয়ে, পুত্রবধূ, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজনসহ গুণগ্রাহী রেখে গেছেন।
কাল বুধবার বাদ জোহর নগরীর হযরত শাহজালাল (রহ.) দরগাহ জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমার জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।
পররাষ্ট্রমন্ত্রী : বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।
এক শোক বার্তায় তিনি মরহুমার রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
সাবেক শিক্ষামন্ত্রী : বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।
এক শোক বার্তায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ মরহুমার রূহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
চেম্বারের শোক : বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের মাতার মৃত্যুতে সিলেট চেম্বারের সভাপতিমন্ডলী ও পরিচালনা পরিষদের পক্ষ থেকে সভাপতি আবু তাহের মো. শোয়েব গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যগণের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। মহান আল্লাহ্ তায়ালা যেন মরহুমার পরিবারের সদস্যগণকে এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠার ধৈর্য্য ও মনোবল দান করেন।
মেট্রোপলিটন ইউনিভার্সিটির শোক : আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের মায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবার।
গতকাল মঙ্গলবার জনসংযোগ শাখা থেকে বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিনের শোকবার্তা সংবাদমাধ্যমে প্রেরণ করা হয়।
শোকবার্তায় তৌফিক চৌধুরী ও সালেহ উদ্দিন বলেন, ‘জগতে সন্তানের সবচেয়ে বড় আশ্রয়স্থল মা। সুখে-দুঃখে, বিপদে-আপদে বটবৃক্ষের মতো ¯েœহছায়ায় সন্তানকে আগলে রাখেন মা। সেই মা যখন পৃথিবীর মায়া কাটিয়ে পরপারে পাড়ি জমান, তখন সন্তান তার জীবনের শ্রেষ্ঠতম উপহারকে হারিয়ে ফেলেন। এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজও মমতাময়ী মাকে হারিয়ে এখন শোকে মুহ্যমান। এই কঠিন সময়ে মহান সৃষ্টিকর্তা তাকে ধৈর্য্য ধারণের শক্তি দান করুন।’
তারা মরহুমা সমতেরা বিবির বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
ডায়নামিক সোশ্যাল কমিউনিটির শোক : বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের মাতা সমতেরা বিবির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ডায়নামিক সোশ্যাল কমিউনিটির চেয়ারম্যান আসাদুজ্জামান শাফি, জেনারেল সেক্রেটারী শফিউল আলম শফি, প্রেসিডিয়াম বোর্ড কেন্দ্রীয় কমিটির সদস্যগণ, সেক্রেটারিয়েট বোর্ড কেন্দ্রীয় কমিটির সদস্যগণ, এক্সিকিউটিভ বোর্ড কেন্দ্রীয় কমিটির সদস্যগণ ও এক্সপেট্রিয়েট বোর্ড কেন্দ্রীয় কমিটির সদস্যগণ।
গতকাল মঙ্গলবার এক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সংবাদটি শেয়ার করুন