• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কমলগঞ্জে সকল পর্যটন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ

Daily Jugabheri
প্রকাশিত এপ্রিল ১, ২০২১
কমলগঞ্জে সকল পর্যটন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ

কমলগঞ্জ প্রতিনিধি :::
করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে কোভিড-১৯ সংক্রমণের শীর্ষে রয়েছে পর্যটন ও প্রবাসীদের জেলা মৌলভীবাজার। এ অবস্থায় কমলগঞ্জসহ জেলার সকল পর্যটন স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এছাড়া সন্ধ্যা ৭ টার পর জেলার সবকটি উপজেলার সকল দোকানপাট বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। প্রতিটি হোটেল রিসোর্টের ৫০ শতাংশ বুকিং বাতিল করতে হবে এমন নির্দেশনাও দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক বলেন, মৌলভীবাজার জেলা করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা। এখানকার পর্যটন স্পটগুলোতে লোকসমাগম বেশি হয়। যে কারণে সংক্রমণের ঝুঁকি বাড়ার সম্ভাবনা রয়েছে। তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার সকল পর্যটন ও দর্শনীয় স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুই সপ্তাহ এই নির্দেশনা বলবৎ থাকবে বলে জানান তিনি।

এছাড়া সবধরণের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। বিয়ে, ওয়াজ, কীর্তন কিছুই করা যাবেনা। স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে প্রচারণা চালিয়ে আসছিলাম। জেলাব্যাপী আরও গতি বৃদ্ধি করা হবে। সেই সাথে বন্ধ থাকবে সব পর্যটন স্পট।

মৌলভীবাজার জেলা প্রশাসকের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে পরবর্তী ১৫ দিনের জন্য সকল সামাজিক, ধর্মীয়, রাজনৈতিক অনুষ্ঠান উপলক্ষে জনসমাগম নিষিদ্ধ এবং সন্ধ্যা ৭ টার পর শপিংমল, হাটবাজারসহ সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ থাকবে এ বিষয়ে মাইকিং করা হয়।

সংবাদটি শেয়ার করুন