• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কুলাউড়ায় সাংবাদিক পরিচয় দিয়ে কাঠমিস্ত্রি ধরা

Daily Jugabheri
প্রকাশিত এপ্রিল ৫, ২০২১
কুলাউড়ায় সাংবাদিক পরিচয় দিয়ে কাঠমিস্ত্রি ধরা

কুলাউড়া প্রতিনিধি :::
কুলাউড়ায় উপজেলার কর্মধা ইউনিয়ন থেকে মঞ্জু মিয়া (৩০) নামক ভুয়া সাংবাদিককে ০৪ এপ্রিল রোববার রাত ১১ টায় আটক করেছে পুলিশ। তিনি দোয়াল গ্রামের মৃত হবিবউল্লার ছেলে ।
নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে মঞ্জু মিয়া কর্মধা ইউনিয়নের টাট্রিউলি গ্রামের রফিক মিয়ার কাছ থেকে জমির দলিলাদি ঠিক করার নাম করে ২ লক্ষ ৭০ হাজার টাকা হাতিয়ে নেন এবং একটি জাল দলিল প্রদান করেন। রফিক মিয়া বিষয়টি বুঝতে পেরে মঞ্জু মিয়াকে চাপ সৃষ্টি করেন। এতে মঞ্জু মিয়া নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে উল্টো রফিক মিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।
রোববার (৪ এপ্রিল) রাতে অভিযোগের ভিত্তিতে কুলাউড়া থানার এস আই রহিম ঘটনার তদন্তে গেলে মঞ্জু মিয়ার প্রতারণার রহস্য উন্মোচিত হয়। স্থানীয়রা পুলিশকে জানায়, মঞ্জু মিয়া পেশায় একজন কাঠমিস্ত্রি। মঞ্জু মিয়া অভিযোগে সাংবাদিক পরিচয় দেয়ায় পুলিশের সন্দেহ হয়। মঞ্জু মিয়ার বিষয়ে পুলিশ খোঁজ নিয়ে প্রতারণার বিস্তর অভিযোগ বেরিয়ে আসে।
স্থানীয়রা তাৎক্ষণিক পুলিশের নিকট প্রতারণা করে বিভিন্ন জনের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার তথ্য প্রমাণ পান। স্থানীয় লোকজন পুলিশকে জানান, মঞ্জু মিয়া বিভিন্ন সময় পুলিশের ওয়াকিটকি নিয়ে কখনও সচিবের পিএস, ডিবি পুলিশ, কখনো ভূমিমন্ত্রীর পিএস পরিচয় দিতো। এসব অভিযোগে ভিত্তিতে পুলিশ তাকে গ্রেফতার করে।
কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় জানান, মঞ্জু মিয়া বিভিন্ন সময় সাধারণ মানুষের সাথে প্রতারণা করতো। তার বিরুদ্ধে কুলাউড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন