• ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

দক্ষিণ  সুনামগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে ২৬ হাজার টাকা জরিমানা 

Daily Jugabheri
প্রকাশিত এপ্রিল ৬, ২০২১
দক্ষিণ  সুনামগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে ২৬ হাজার টাকা জরিমানা 
দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি:::  
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা বাজারে অভিযান পরিচালনা করেছে সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ‘বাজার মনিটরিং টিম’।
মঙ্গলবার(৬ এপ্রিল) দুপুরে পাগলা বাজারের বিভিন্ন দোকান তদারকি করে ছয়টি প্রতিষ্টানে জরিমানা করেন সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।
দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বাজারে অভিযান পরিচালনা করে সঠিক মূল্য নির্ধারণ ও মেয়াদ উত্তীর্ণ খাবার বিক্রির জন্য বাজারের ছয়টি প্রতিষ্ঠানকে মোট ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অভিযানকালে অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি পেঁয়াজ, আলু, তেল এবং চালের বাজার তদারকি করা হয়। এছাড়াও ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রয় করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়।
এছাড়াও  সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে ভোক্তা সাধারণের প্রতি অনুরোধ করা হয়। পরবর্তীতে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনমূলক লিফলেট বিতরণ করা হয়। তদারকি কাজে সহযোগিতা করেন র‍্যাপিড ব্যাটালিয়ন এ্যাকশন (র‍্যাব-৯)-এর সদস্যারা।
এ ব্যাপারে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, আসন্ন রমজান উপলক্ষ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চলমান বাজার অভিযানের অংশ হিসেবে আজ পাগলা বাজারে অভিযান চালিয়েছি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।
সংবাদটি শেয়ার করুন