• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে আওয়ামী লীগের ৫ ইউনিটের সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিলের দাবি

Daily Jugabheri
প্রকাশিত মে ৯, ২০২১
সুনামগঞ্জে আওয়ামী লীগের ৫ ইউনিটের সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিলের দাবি

সুনামগঞ্জ প্রতিনিধি :::
সুনামগঞ্জের ৫ ইউনিটে আওয়ামী লীগের কমিটি গঠনের এক দিনের মাথায় সংগঠনে চরম বিরোধ সৃষ্টি হয়েছে। জেলা কমিটির সভা না করেই ৫ ইউনিটে আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনকে ‘অগঠনতান্ত্রিক’ আখ্যায়িত করেছেন সংগঠনের একাংশের নেতারা।
এসব কমিটি বাতিলের আহ্বান জানিয়েছেন জেলা আওয়ামী লীগের ১৬ জন দায়িত্বশীল নেতা। শনিবার ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে এই বিষয়ে লিখিত আবেদন জানানো হয়েছে।
সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিলের লিখিত আবেদনে স্বাক্ষর করেছেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সহ সভাপতি অ্যাড. অবনী মোহন দাস, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আব্দুল করিম, সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, শ্রম বিষয়ক সম্পাদক অ্যাড. আজাদুল ইসলাম রতন, তথ্য ও গবেষণা সম্পাদক শামীম আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য মো. আবুল কালাম, অমল কর, মাহতাবুল হাসান সবুজ, আসাদুজ্জামান সেন্টু ও অ্যাড. কল্লোল তালুকদার।
কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে দেওয়া লিখিত আবেদনে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল এই ১৬ নেতা উল্লেখ করেছেন, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা না করেই ছাতক উপজেলা, ছাতক পৌরসভা, দোয়ারাবাজার, সুনামগঞ্জ সদর ও দিরাই উপজেলায় সংগঠনের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এভাবে অগঠনতান্ত্রিকভাবে কমিটি করায় জেলাব্যাপি উত্তেজনা ছড়িয়ে পড়েছে। যে কোন সময় সংঘর্ষের আশংকা ব্যক্ত করে এসব কমিটি বাতিলে কেন্দ্রীয় হস্তক্ষেপ কামনা করা হয়।
জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেন,‘ঢাকায় বসে দলের জেলা নেতাদের সঙ্গে বৈঠক না করে প্রায়ই জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এ ধরণের অগঠনতান্ত্রিক সিদ্ধান্ত চাপিয়ে দেন। এবারও তারা দু’জন মিলেই ত্যাগিদের যুক্ত না করে এই ৫ সম্মেলন প্রস্তুতি কমিটি একদিনে রহস্যজনকভাবে চাপিয়ে দেওয়ায়, কেউ এটি মানছেন না।’
ঘোষণা করা ৫ কমিটির একটিও কাজ করতে পারবে না জানিয়ে নুরুল হুদা মুকুট বলেন,‘আবেদনে জেলা কমিটির ১৬ জন স্বাক্ষর করলেও ৭৫ সদস্যের জেলা কমিটির আরও অনেকে ফোন করে এই বিষয়ে একাত্মতা পোষন করেছেন।’
এ ব্যপারে কথা বলতে চাইলে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার ইমনের ব্যক্তিগত মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
অবশ্য ৬ মে জেলার ৫ ইউনিটের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের প্রেস বিজ্ঞপ্তি প্রদানের সময় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাড. নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল গণমাধ্যমকে বলেছেন,‘ দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়া এই উপজেলা গুলোতে কেন্দ্রীয় নির্দেশে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।’

সংবাদটি শেয়ার করুন