• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সদর উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মতবিনিময় সভা

Daily Jugabheri
প্রকাশিত জুন ২৪, ২০২১
সদর উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মতবিনিময় সভা

জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তিতে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তোলতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের অগ্রণি ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের আত্মত্যাগের মাধ্যমে দেশ সেবায় নিয়োজিত থাকতে হবে। ছোট ছোট বিভিন্ন প্রকল্পের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টি করে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হয়ে মানুষের কল্যাণে ও দেশের অর্থনৈতিক উন্নয়নে সকল সদস্যদের কাজ করার আহবান জানান।
২৪ জুন বৃহস্পতিবার সিলেট নগরীর আখালিয়াস্থ আনসার-ভিডিপি জেলা কার্যালয়ের হল রুমে সিলেট সদর উপজেলার মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রেঞ্জ পরিচালক মোঃ রফিকুল ইসলাম উপরোক্ত কথাগুলো বলেন।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী জেলা কমান্ড্যান্ট প্রদীপ চন্দ্র দত্ত, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর আলম, ব্যবস্থাপক মোঃ শাহাব উদ্দিন, সিলেট রেঞ্জ এম.আই রুমের চিকিৎসক মামুন পারভেজ, ফেঞ্চুগঞ্জ উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা মোঃ মাহমুদুল হক। এছাড়াও বার্ষিক কাজের প্রতিবেদন পেশ করেন সদর উপজেলা প্রশিক্ষিকা, আনসার কামন্ডার, ইউনিয়ন দলপতি-দলনেত্রীগণ।
সার্কেট অ্যাডজুস্ট্যান আবু সাহাদৎ মোহাম্মদ এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে দু’শতাধিক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য/সদস্যা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে রেঞ্জ পরিচালক মোঃ রফিকুল ইসলাম আরো বলেন, ক্ষুদ্র, মাঝারি, ঘরানা শিল্প স্থাপন, গবাধি পশু পালন, মৎস্য চাষ, কৃষি কাজ করে নিজেদের অবস্থার উন্নতি করার কথা বলেন। প্রশিক্ষণপ্রাপ্ত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের চাকুরীর পিছনে ছুটাছোটি না করে নতুন নতুন কর্মসংস্থান, ব্যবসা-বাণিজ্যের মাধ্যমে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার পরামর্শ প্রদান করেন।
অনুষ্ঠানে কৃতিত্বপূর্ণ কাজের জন্য বাইকেল, ছাতা, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে লেখা বই প্রদান প্রদান করা হয়।
কোভিড-১৯ এর সংক্রমন রোধে সরকারি বিধি নিষেধ রক্ষা করে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন