• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কঠোর লকডাউনের প্রথমদিন : সিলেট নগরে সাধারণ মানুষের উপস্থিতি কম

Daily Jugabheri
প্রকাশিত জুলাই ১, ২০২১
কঠোর লকডাউনের প্রথমদিন :  সিলেট নগরে সাধারণ মানুষের উপস্থিতি কম

যুগভেরী ডেস্ক ::: সরকার ঘোষিত কঠোর লকডাউনের প্রথমদিনে সিলেট নগরের বিভিন্ন সড়কে সাধারণ মানুষের উপস্থিতি খুব কম দেখা গেছে। লকডাউন বাস্তবায়নে বিভিন্ন মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে।

নগরের জিন্দাবাজার, বন্দর, চৌহাট্টা, আম্বরখানার, সুবিদবাজার, মদিনামার্কেট, মেডিকেল রোড, রিকাবীবাজার, লামাবাজার, শেখঘাট, টিলাগড়, শিবগঞ্জ, কুমারপাড়া, নয়াসড়ক ও ঈদগাহসহ বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে এমন চিত্র।

এছাড়া সিলেট নগরজুড়ে সচেতনতা বাড়াতে ও নগরবাসীকে সচেতন করতে বিভিন্ন সড়কে মাইকিং করছে সিলেট সিটি করপোরেশন ও বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। একইসাথে নগরের একাধিক মোড়ে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। এতে বিভিন্ন কাজে বের হওয়া মানুষকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

এদিকে লকডাউন নিয়ে আগে থেকেই গণমাধ্যমে খবর প্রচার ও ব্যাপক আলোচনার কারণে সকাল থেকে সিলেট নগরে অনুমোদনহীন গাড়ি চোখে পড়েনি। মানুষের চলাচলও ছিল কম। জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষকে চড়তে দেখা গেছে রিকশায়। পাশাপাশি প্রাইভেটকারেও গন্তব্যে গেছেন জরুরি পরিষেবায় নিয়োজিতরা।

তবে সড়কে অনেক মোটরসাইকেল আরোহীকে দেখা গেছে। তবে একের অধিক যাত্রী বহন করলে পুলিশের জেরার মুখে পড়তে হয়েছে চালককে। আর লকডাউনে বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি অফিস। এ কারণে সড়কে অন্য দিনের মতো অফিসগামী মানুষের ভিড় ছিল না। স্বাভাবিক কারণেই যানজটও ছিল না আগের মতো।

লকডান বাস্তবায়ন করতে ও সরকারি আদেশ অনুযায়ী করোনা সংক্রমণ মোকাবিলায় মানুষের চলাচলসহ অন্যান্য বিষয়ে কঠোর বিধিনিষেধ নিশ্চিত করতে নগরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বাইরে যারা বের হয়েছেন তাদের কাছে কারণ জানতে চাওয়া হচ্ছে। সন্তোষজনক উত্তর দিতে না পারলে জরিমানা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন