• ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

লকডাউনের ৫ম দিনে বানিয়াচংয়ে প্রশাসনের ব্যাপক তৎপরতা : ।বিভিন্ন আইনে জরিমানা

Daily Jugabheri
প্রকাশিত জুলাই ২৮, ২০২১
লকডাউনের ৫ম দিনে বানিয়াচংয়ে প্রশাসনের ব্যাপক তৎপরতা : ।বিভিন্ন আইনে জরিমানা

বানিয়াচং হবিগঞ্জ প্রতিনিধিঃ- মঙ্গলবার বানিয়াচং উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজা ও রিফাত আনজুম পিয়া যৌথ ভাবে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

তাদের কে সার্বিক সহযোগিতা করেন ক্যাপ্টেন আদনান ও সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ অদুদ সহ সেনাবাহিনীর সদস্যগণ। সকাল ১০ টায় বানিয়াচং উপজেলার বড় বাজার, গ্যানিংগঞ্জ ও সারংবাজারে অভিযান পরিচালিত হয়। প্রতিদিনের ন্যায় আজ মানুষ কে শারীরিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় জিনিস কিনতে বলা হয়। অযথা ঘুরাফেরা না করে ঘরে থাকতেও বলা হয়।

সড়ক পরিবহন আইন ও সংক্রমণ আইন ২০১৮ বিধি মোতাবেক মোবাইল কোর্টে ১হাজার ৬৫০ টাকা জরিমানা আদায় কর হয়। কারন ছাড়া বাহিরে বের হওয়া মানুষজন কে আজও আইনশৃঙ্খলা বাহিনীর জেরার মুখে পড়তে হয় এবং তাদের কাছে কারন ব্যাখ্যা করতে হয়, সন্তোষজনক জবাব না দেয়ায় আজ একাধিক ব্যক্তিকে শাস্তি হিসাবে মাস্ক কিনে রাস্তায় বের হওয়া প্রয়োজনীয় কাজে লোক জনের মাঝে বিতরণ করতে বাধ্য করা হয়। পূর্বের ন্যায় টমটম, মোটরসাইকেল ও সব ধরনের যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি অব্যাহত আছে। মোবাইল কোর্টের সাথে সার্বক্ষণিক ছিলেন সিনিয়র সাংবাদিক আবদুল হক মামুন, যায়যায়দিনের শেখ জোবায়ের জসিম  বিজয়ের প্রতিধ্বনি শেখ নুরুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন