• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জালের ফাঁদে দাঁড়াশ সাপ

Daily Jugabheri
প্রকাশিত জুলাই ২৯, ২০২১
জালের ফাঁদে দাঁড়াশ সাপ

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার :::
বাড়ির উঠোনে সবজি চাষ করার জন্য মাছ ধরার জাল দিয়ে তৈরী করা হয়েছিলো বেড়া। যেন গরু, ছাগল সহ কোন পাণী সেই বেড়া টপকে গিয়ে ফসল নষ্ট না করে। সেই জালের বেড়া টপকে সবজি খেতে কোন গবাদি পশু প্রবেশ করতে না পারলেও, সেই জালে আটকে পড়েছিল একটি দাঁড়াশ সাপ। বিষাক্ত ভেবে সাপটিকে লোকজন মারতে চাইলে তাৎক্ষনিক এই প্রাণীটিকে উদ্বার করে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। যার ফলে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পায় দারাশ সাপটি। মঙ্গলবার রাতে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার নোয়াগাঁও এলাকায় সুরুজ আলীর বাড়িতে এই ঘটনাটি ঘটে।
ঘটনাস্থল থেকে উদ্বারকৃত সাপটি রাতেই বন বিভাগের সহযোগিতায় লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়। এর আগে গত ২৩ জুলাই দুপুরে উপজেলার ডলুবাড়ি এলাকার একটি কসমেটিক্স এর দোকানে থেকে একটি দাড়াশ সাপ উদ্বার করে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। পরে এটি লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন এর পরিচালক স্বপন দেব সজল বলেন, রাতে আমাদের কাছে খবর আসে একটি দাঁড়াস সাপ খেতের জালে আটকা পড়েছে, লোকজন সাপটিকে মারতে উদ্দোত্ত হয়েছেন। আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে নিশ্চিত মৃত্যুর হাত থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করে লাউয়াছড়া জাতীয় উদ্দ্যানে অবমুক্ত করেছি। অবমুক্তকালে লাউয়াছড়া বিট কর্মকর্তা আনিসুজ্জামান, লাউয়াছড়া এফ.জি সুব্রত সরকার ও তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন