• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেট নগরীতে রিকশার দাপট

Daily Jugabheri
প্রকাশিত জুলাই ২৯, ২০২১
সিলেট নগরীতে রিকশার দাপট

যুগভেরী রিপোর্ট ::: গণপরিবহন বন্ধ থাকায় সিলেট নগরীতে এখন দাপিয়ে বেড়াচ্ছে রিকশা।  শুধু তাই নয়, যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়াও আদায় করছেন রিকশাচালকরা।  বুধবার (২৮ জুলাই) নগরীরর বিভিন্ন এলাকা ঘুরে যাত্রী ও রিকশা চালকদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।
যাত্রীদের অভিযোগ, বেশিরভাগ ক্ষেত্রেই রিকশাচালকরা স্বাভাবিক সময়ের তুলনায় এখন দ্বিগুণ বা এরও বেশ ভাড়া আদায় করছেন। কর্মক্ষেত্রে যেতে যাত্রীরা রিকশাচালকদের বাড়তি ভাড়া দিতে বাধ্য হচ্ছেন।
মদিনা মার্কেট এলাকা থেকে রিকশায় জিন্দাবাজার উদ্দেশে রওনা হওয়া সুমন মিয়া নামের এক যাত্রী বলেন, জিন্দাবাজার এলাকায় একটি বেসরকারি ব্যাংকে কাজ করি। আমাদের অফিস খোলা রয়েছে। নিয়মিত অফিস যেতে হয়। তাই বাধ্য হয়ে রিকশায় যেতে হচ্ছে। ভাড়া গুনতে হচ্ছে আগের চেয়ে দ্বিগুণ।
এদিকে রিকশাচালকরা বলছেন, তারা ঝুঁকি মাথায় নিয়ে তারা বাইরে বের হন। যাত্রীরা যেখানে বলছেন সেখানে যাচ্ছেন। তার জন্য তো কিছুটা বাড়তি ভাড়া তো দিতেই হবে।
রিকশাচালকরা আরও বলছেন, স্বাভাবিক সময়ের তুলনায় এখন যাত্রী অনেক কম পাওয়া যাচ্ছে। আগে যে সময়ের মধ্যে ৮-১০টি ট্রিপ মিলতো, এখন সেখানে ৩ থেকে ৪টি ট্রিপ মিলছে।
উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৩ জুলাই থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। ৫ আগস্ট পর্যন্ত নির্ধারণ করা এই বিধিনিষেধের মধ্যে ব্যাংক, বীমা ও শেয়ারবাজার খোলা রয়েছে। এর সঙ্গে কোরবানির পশুর চামড়া সংশ্লিষ্ট খাত, খাদ্যপণ্য এবং করোনা প্রতিরোধে পণ্য ও ওষুধ উৎপাদনকারী শিল্প বিধিনিষেধের বাইরে রয়েছে।

সংবাদটি শেয়ার করুন