• ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

চালু হচ্ছে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল

Daily Jugabheri
প্রকাশিত আগস্ট ৫, ২০২১
চালু হচ্ছে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল

যুগভেরী ডেস্ক
অভ্যন্তরীণ সব ফ্লাইট চালুর সুযোগ দিয়ে চলমান বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বৃহস্পতিবার (৫ আগস্ট) মন্ত্রীপরিষদ বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়ে, পূর্বের প্রজ্ঞাপনের শর্তাবলী বলবত থাকলেও শুক্রবার (৬ আগস্ট) থেকে চালু হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট। বৃহস্পতিবার রাত ১২টা থেকে ১০ আগস্ট ২০২১ রাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হলো। এছাড়া শিল্প, কল-কারখানা বিধিনিষেধের আওতা বহির্ভূত থাকবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলবে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট।
এর আগে গত ১ জুলাই থেকে সরকারের পক্ষ থেকে আরোপ করা কঠোর বিধিনিষেধের কারণে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে দেশের বিভিন্ন বিভাগীয় শহরের আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের বিক্ষোভের মুখে তাদের জন্য সীমিত পরিসরে ২ জুলাই থেকে ফ্লাইট চালুর অনুমতি দেওয়া হয়।
পরবর্তীতে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করায় আবারও ফ্লাইট চালু হয়। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সর্বসাধারণের জন্য অভ্যন্তরীণ ফ্লাইটে চলাচলে আবারও নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে ফ্লাইট চালু ছিল, এতে আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীরা চলাচল করতে পারতেন।
বর্তমানে দেশে অভ্যন্তরীণ রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং নভোএয়ার ফ্লাইট পরিচালনা করছে।

সংবাদটি শেয়ার করুন