• ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ফেসুবকে অপপ্রচার ও মানহানিকর পোস্ট : সিলেটে ছাত্রদল নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

Daily Jugabheri
প্রকাশিত আগস্ট ২০, ২০২১
ফেসুবকে অপপ্রচার ও মানহানিকর পোস্ট : সিলেটে ছাত্রদল নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

যুগভেরী ডেস্ক ::: ফেসবুকে মিথ্যা, ভিত্তিহীন ও মানহানিকর পোস্ট দেয়ার অভিযোগে সিলেটে এক ছাত্রদল নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। সিলেটের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোঃ আবুল কাশেম মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেছেন।
মানহানিকর ও ভিত্তিহীন পোস্ট দেয়ার অভিযোগে দক্ষিণ সুরমা ছাত্রদল নেতা, স্থানীয় সিলাম ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের শাহ মোহাম্মদ মকরমের পুত্র শাহ মোহাম্মদ মাসুমের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেছেন দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়ন শাখা ছাত্রলীগের সভাপতি আছাদুল ইসলাম লাভলু।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ছাত্রদল নেতা মাসুম গত ২ আগস্ট ফেসবুকে তার ব্যক্তিগত আই.ডি থেকে ছাত্রলীগ নেতা আছাদুল ইসলাম লাভলুর বিরুদ্ধে কিছু আপত্তিকর বক্তব্য দিয়ে একটি পোস্ট দেন। ঐ পোস্টে ছাত্রলীগ নেতা আছাদুল ইসলাম লাভলু সম্পর্কে ‘সন্ত্রাসী-চাঁদাবাজ‘ ইত্যাদি আপত্তিকর শব্দ প্রয়োগ করেন শাহ মাসুম। এতে সংক্ষুব্ধ হয়ে বিষয়টি ঐ দিনই শাহ মাসুমের পরিবারকে অবগত করেন লাভলু। কিন্তু, এর পরদিন-ই আবারো মাসুম আরেকটি আপত্তিকর পোস্ট দেন লাভলু সম্পর্কে। এসব পোস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কেও আপত্তিকর বক্তব্য দেন মাসুম। ফলে, ক্ষুব্ধ হয়ে গত ১৬ আগস্ট সিলেটের বিজ্ঞ সাইবার ট্রাইব্যুনালে সাইবার পিটিশন মামলা দাখিল করেন ছাত্রলীগ নেতা আছাদুল ইসলাম লাভলু। বিজ্ঞ আদালত লাভলুর অভিযোগ আমলে নিয়ে আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেছেন।

সংবাদটি শেয়ার করুন