• ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি

দিরাইয়ে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা : প্রতিবাদে প্রেসক্লাবের মানববন্ধন

Daily Jugabheri
প্রকাশিত আগস্ট ২০, ২০২১
দিরাইয়ে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা : প্রতিবাদে প্রেসক্লাবের মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাইয়ে সাংবাদিক আবু হানিফ চৌধুরীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসুচী পালন করা হয়েছে।

দিরাই প্রেসক্লাব আয়োজিত শুক্রবার দুপুরে পৌর সদরের থানা পয়েন্টস্থ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচীতে প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদারের সভাপতিত্বে এবং সাংবাদিক এমরান হোসাইনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও সিলেটের ডাকের সিনিয়র স্টাফ রিপোর্টার কাউসার চৌধুরী, দিরাই প্রেসক্লাবের সহ সভাপতি সোয়েব হাসান, সাংবাদিক বকুল আহমেদ প্রমুখ।

উপস্থিত ছিলেন, সাংবাদিক প্রশান্ত সাগর দাস, শান্ত কুমার দাস, হিল্লোল পুরকায়স্থ, রুকুনুজ্জামান জুহুরী, আমির হোসেন, জীবনসুত্রধর, বদরুজ্জামান বদরুল, মহিবুর, আক্তার সাদিকসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালনকালে দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়ার ছেলে দিরাইয়ের আলোচিত ট্রিপল মার্ডার মামলার গ্রেফতারী পরোয়নাভুক্ত আসামী উজ্জল মিয়া ও তার লোকজনের হাতে সস্ত্রাসী হামলার শিকার হন দিরাই প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবু হানিফ চৌধুরী।

এর পরদিন বুধবার সাংবাদিক আবু হানিফ সাবেক মেয়র মোশাররফ মিয়ার দুই পুত্র ট্রিপল হত্যা মামলার পরোয়ানা ভুক্ত আসামী উজ্জল মিয়া ও তাজবির মিয়া সহ ১০ জনকে আসামী করে দিরাই থানায় মামলা দায়ের করেন। বৃহস্পতিবার ট্রিপল হত্যা মামলার ঘটনায় আদালতে হাজির হতে গেলে সাংবাদিক আবু হানিফের উপর হামলার ঘটনায় অভিযুক্ত উজ্জল মিয়া ও তাজবির মিয়াকে গ্রেফতার দেখানো হয়।

জানাগেছে, পৌর শহরের দাউদপুর গ্রামে পেশাগত দায়িত্ব পালন করতে গেলে আহত সাংবাদিক আবু হানিফকে প্রথমে দিরাই হাসপাতালে ভর্তি করা হয় এরপর কর্তব্যরত ডাক্তারের পরামর্শে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। সাংবাদিক আবু হানিফ চৌধুরী জাতীয় দৈনিক কালের কন্ঠ পত্রিকার দিরাই প্রতিনিধি। এর আগে ২০১৮ সালে উজ্জল ও তার লোকজনের হাতে হামলার শিকার হন নয়াদিগন্ত ও জালালাবাদ পত্রিকার সাংবাদিক ইমরান হোসাইন।

সংবাদটি শেয়ার করুন