• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মহানগর স্বেচ্ছাসেবক দল থেকে আরেক নেতার পদত্যাগ

Daily Jugabheri
প্রকাশিত আগস্ট ২৯, ২০২১
মহানগর স্বেচ্ছাসেবক দল থেকে আরেক নেতার পদত্যাগ

যুগভেরী রিপোর্ট ::::
সিলেটে এবার দল ছাড়লেন মহানগর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নবগঠিত আহবায়ক কমিটির সদস্য টিটন মল্লিক। শনিবার (২৮ আগস্ট) স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে তিনি তার পদত্যাগপত্র প্রেরণ করেন।
পদত্যাগপত্রে স্বেচ্ছাসেবক দল নেতা টিটন মল্লিক উল্লেখ করেন, ‘আমি সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটির সদস্য পদে ছিলাম। কিন্তু কমিটিতে তুলনামূলক বিভিন্ন পর্যায়ের নেতাদের যথাযথ মূল্যায়ন করা হয়নি এবং তৃণমূলের নেতৃত্বের প্রতিফলন ঘটেনি। তাই আমি সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য পদ থেকে পদত্যাগ করলাম।
এর আগে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি ঘোষণার পর সিলেট বিএনপিতে ক্ষোভের সৃষ্টি হয়। দলের ত্যাগী ও পরীক্ষিতদের নতুন কমিটিতে মূল্যায়ন না করায় আনুষ্ঠানিকভাবে বিএনপি ছাড়ার ঘোষণা দেন দলটির কেন্দ্রীয় কমিটির সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও সিলেট বিএনপির নেতা অ্যাডভোকেট সামসুজ্জামান জামান।
তার দল ছাড়ার ঘোষণার পর পরই পদত্যাগের হিড়িক পড়ে সিলেট বিএনপি ও অঙ্গ সংগঠনে। এ ধাবাহিকতায় স্বেচ্ছাসেবক দলের নবগঠিত আহবায়ক কমিটির পদবিধারী ১০ নেতা একযোগে পদত্যাগ করেন। পর্যায়ক্রমে আনুষ্ঠানিকভাবে দল ছাড়েন ১৪টি উপজেলা ও পৌর কমিটি এবং মহানগরীর বিভিন্ন ওয়ার্ড কমিটির আহবায়ক, সিনিয়র যুগ্ম আহবায়কসহ দুই শতাধিক নেতাকর্মী। ঘোষণা দিয়ে পদত্যাগ করেন জেলা তাঁতিদলের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকও।
আগামি সোমবার সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা ও মহানগর বিএনপির বড় একটি অংশ দল ছাড়ার ঘোষণা দেওয়ার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন