• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জে সুরমা ও চলতি নদীতে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন

Daily Jugabheri
প্রকাশিত সেপ্টেম্বর ১৯, ২০২১
সুনামগঞ্জে সুরমা ও চলতি নদীতে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি :::
সুনামগঞ্জ সদর উপজেলার হালুয়াঘাট-ধারারগাঁও এলাকার সুরমা নদী ও বালাকান্দা-রামপুর এলাকার চলতি নদীতে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি করেছেন সুরমা নদীর উত্তর তীরের লোকজন।
শনিবার দুপুরে প্রথমে সদর উপজেলার সুরমা ইউনিয়নের রেবীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সমাবেশ করেন এলাকাবাসী। পরে সুরমা নদীর তীরে ঘণ্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা কল্যাণ ঐক্য পরিষদ এবং উত্তর সুরমা এলাকাবাসী আয়োজিত মানববন্ধনে সদর উপজেলার তিনটি ইউনিয়নের অন্তত ৩০ টি গ্রামের হাজারো মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।
আইনজীবী শামীম আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, জাহাঙ্গীর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মকসুদ আলী, জাহাঙ্গীর নগর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল কাদির, রঙ্গারচর ইউপির সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, আওয়ামী লীগ আব্দুল করিম, সেলিম আহমেদ, রাসেল আহমদ, লোকমান হোসেন, যুবলীগ নেতা নাজিম উদ্দিন, সাবেক ইউপি সদস্য মমিন মিয়া প্রমুখ।
বক্তারা বলেন,‘ সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা নদীর উত্তরপাড়ে সুরমা, জাহাঙ্গীর নগর ও রঙ্গারচর তিনটি ইউনিয়নের অন্তত লক্ষাধিক মানুষ বসবাস করেন। কিন্তু সুরমা ও চলতি নদীতে সেতু না থাকায় লোকজন ফেরি পারাপার হয়ে জেলা ও উপজেলা সদরে আসেন। এতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সবাই।’ দু’টি নদীতে দ্রুত সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান তারা।

সংবাদটি শেয়ার করুন