• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সমাজসেবক নূরউদ্দিন আহমদের ২য় মৃত্যুবার্ষিকী আজ 

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ১, ২০২১
সমাজসেবক নূরউদ্দিন আহমদের ২য় মৃত্যুবার্ষিকী আজ 

সিলেট নগরীর উত্তর কাজীটুলা এলাকার সালিশ ব্যক্তিত্ব ও রাজনীতিবিদ নূরউদ্দিন আহমদ’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ (শুক্রবার, ১ অক্টোবর)।

 

২০১৯ সালের এই দিনে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মৃত্যুবার্ষিকী উপলক্ষে পারিবারিক উদ্যোগে বাদ জুম্মা কবর জিয়ারত, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

সমাজসেবক ও রাজনীতিবিদ ডা. নূরউদ্দিন আহমদ দীর্ঘদিন ধরে নগরীর উত্তর কাজীটুলা জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

 

মৃত্যুকালিন সময়ে তিনি ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য। কিশোর বয়সে মুক্তিযুদ্ধের পূর্বে ও মুক্তিযুদ্ধকালীন সময়সহ তিনি ১৯৭৮ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ তৎকালীন কাজীটুলা ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক ছিলেন।

 

পরবর্তীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা হলে তিনি বিএনপির রাজনীতিতে জড়িয়ে পড়েন। তৎকালীন সময়ে সিলেট শহর বিএনপির প্রথম কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পান তিনি। মৃত্যুর পূর্বে প্রায় ২ দশক তিনি রাজনীতি থেকে অবসরে নেন।

নূরউদ্দিন আহমদ মৃত্যুকালে ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর বড় ছেলে মিসবাহ উদ্দীন আহমদ সিলেট জেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক একাত্তরের কথা পত্রিকার প্রধান প্রতিবেদক, ছোট ছেলে মিফতাহ উদ্দিন আহমদ মিয়াদ ব্যবসায়ী।

 

মরহুম নূরউদ্দিন আহমদ’র পিতা ডা. আবদুর রহমান ছিলেন একজন স্বনামধন্য হোমিওপ্যাথি চিকিৎসক। তিনি তাঁর যুবক বয়স থেকে অর্ধশতাব্দিরও বেশি সময়কাল গোয়াইনঘাট জেলার সালুটিকর বাজারসহ আশেপাশে প্রত্যন্ত অঞ্চলে মাধ্যমে হাজারো মানুষকে চিকিৎসাসেবা দিয়েছেন। পরে নূরউদ্দিন আহমদও পিতার ধারাবাহিকতায় রহমানিয়া হোমিওপ্যাথি ফার্মেসি নামে প্রতিষ্ঠান গড়ে চিকিৎসা পেশায় নিয়োজিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন