• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কমলগঞ্জে তীব্র লোডশেডিং

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ১২, ২০২১
কমলগঞ্জে তীব্র লোডশেডিং

নিজস্ব সংবাদদাতা, কমলগঞ্জ :::
প্রচন্ড গরম ও পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ মৌলভীবাজারের কমলগঞ্জের জনজীবন। প্রতিদিন পর্যায়ক্রমে পাঁচ থেকে ছয় ঘন্টা পল্লী বিদ্যুতের লোডশেডিং চলছে।
জানা গেছে, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের অধীনে প্রায় লক্ষাধিক বিদ্যুৎ গ্রাহক রয়েছেন। গত কয়েকদিন ধরে এলাকাভেদে সকাল, দুপুর, বিকেল, সন্ধ্যা, রাত এবং ভোররাতে বিদ্যুৎ চলে যাওয়ার ঘন্টা দুই ঘন্টা পর আসছে। কখনোও আরও বেশি সময় ধরে চলে লোডশেডিং। এভাবে বিভিন্ন এলাকায় চলছে লোডশেডিং। উপজেলার অনেক এলাকায় ভোরের দিকে বিদ্যুৎ থাকে না। সন্ধ্যায় বিদ্যুৎ এলেও কিছুক্ষণ পর আবার চলে যাওয়ায় অতিষ্ঠ বিভিন্ন বাজারের ব্যবসায়ী ও স্কুল কলেজের শিক্ষার্থী ও অবিভাকরা। তাছাড়া কলকারখানা সমূহের কার্যক্রমে বিপর্যয় ঘটছে।
উপজেলার পতনঊষার ইউনিয়নের শাহিদ আলী বলেন, ‘বিদ্যুতের লোডশেডিংয়ের ফলে আমরা অনেক কষ্টে জীবন যাপন করছি। সারাদিন কাজ করার পর বাড়িতে গেলে বিদ্যুৎ আসা যাওয়া করে। প্রতিদিন পাঁচ থেকে ছয় ঘন্টা বিদ্যুৎ থাকেনা।’
উপজেলার বিভিন্ন এলাকার শিক্ষার্থীর অভিভাবকরা জানান, প্রতিদিন সন্ধ্যার পর বিদ্যুৎ না থাকায় বাচ্চাদের লেখাপড়ায় মারাত্মক ক্ষতি হচ্ছে। এমনিতেই করোনার কারণে শিক্ষার্থীদের পড়ালেখায় মনযোগ নেই তার ওপর পল্লী বিদ্যুৎ এর ভেলকিবাজিতে অতিষ্ঠ আমরা।
এ বিষয়ে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) গোলাম ফারুক মীর বলেন, ‘সিলেট বিভাগীয় অফিসে একটি পাওয়ার স্টেশন নষ্ট হওয়ার কারণে এ সমস্যা হচ্ছে। দুই একদিনের মধ্যে সমস্যা সমাধান হবে।’

সংবাদটি শেয়ার করুন