• ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

পুলিশের উদ্যোগে সুনামগঞ্জ শহরে ১৬৪ টি সিসি ক্যামেরার উদ্বোধন

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ১২, ২০২১
পুলিশের উদ্যোগে সুনামগঞ্জ শহরে ১৬৪ টি সিসি ক্যামেরার উদ্বোধন

বিন্দু তালুকদার, সুনামগঞ্জ
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে পুলিশের উদ্যোগে সুনামগঞ্জ পৌর শহরকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। ১৬৪ টি সিসি ক্যামেরার মধ্যে ৪৮ টি আইপি ক্যামেরার নিয়ন্ত্রন কক্ষ স্থাপন করা হয়েছেন সদর মডেল থানার ভেতরে।

গতকাল সোমবার দুপুরে ১৬৪ টি সিসি ক্যামেরা ও ৪৮ টি ওয়েব ক্যামেরাসহ মোট ২১২ টি ক্যামেরার উদ্বোধন করেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান। সিসি ক্যামেরা উদ্বোধনের আগে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন পুলিশ সুপার। সুনামগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠান ও মতবিনিময় হয়।

মতবিনিময় সভায় পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন,‘ শহরে ২৭টি গুরুত্বপূর্ণ পয়েন্টসহ বিভিন্ন মোড়ে ১৬৪ টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। এছাড়াও সরাসরি লাইভ দেখার জন্য ৪৮ টি আইপি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এই ক্যামেরাগুলোর মাধ্যমে সদর থানা থেকেই ঘটনাস্থল দেখা যাবে। এতে শহরের বাসা-বাড়ি ও দোকানপাট, মোটরসাইকেল চুরি কমবে। বকাটেপনা ও মাদক বিক্রি হ্রাস পাবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে। ’

মতবিনিময় সভায় গণমাধ্যমকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন- কুলেন্দু শেখর দাস, আল হেলাল, লতিফুর রহমান রাজু, এ.আর জুয়েল, আসাদ মনি, জাকির হোসেন, কর্ন দাস, আল আমিন প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জয়নাল আবেদীন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) পারভেজ আলম চৌধুরী, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুর রহমান, ওসি (তদন্ত) এজাজুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন