• ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি

সিলেটে ‘নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্যবিবাহ রোধ সংক্রান্ত’ মতবিনিময়

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৫, ২০২১
সিলেটে ‘নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্যবিবাহ রোধ সংক্রান্ত’ মতবিনিময়

সিলেটে ‘নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্যবিবাহ রোধ সংক্রান্ত’ মতবিনিময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো মুজিবুজ্জামান বলেছেন, নারী ও শিশুনির্যাতন যে একটি অপরাধ-এ ব্যাপারে মানুষ আগের চেয়ে অনেক সচেতন।

 

তাই এ ধরনের অপরাধ দমনে এখন কঠোর আইন প্রয়োগ সময়ের দাবি হলেও দেশের সমাজ বাস্তবতায় আইন প্রয়োগের পাশাপাশি সচেতনতা গড়ে তোলাকেই গুরুত্ব দিতে হচ্ছে।

 

বৃহস্পতিবার সকালে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত ‘নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্যবিবাহ রোধ সংক্রান্ত’ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। অতিরিক্ত সচিব আরও বলেন, সভ্যসমাজ আইনি কাঠামোর মধ্যে চলে।

 

 

তাই সমাজকে আইন মেনে চলার উপযোগী করে তুলতে হয়। মো মুজিবুজ্জামান নারী ও শিশু নির্যাতন দমনে গঠিত কমিটিগুলোকে তৃণমূল পর্যায়ে আরও কার্যকর করে তোলার উপর গুরুত্ব আরোপ করেন।

 

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক এ এইচ এম মাহফুজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপপরিচালক শাহিনা আক্তার। পাওয়ার পয়েন্টে সিলেট জেলায় করোনাকালে নারী ও শিশু নির্যাতন চিত্র তুলে ধরেন, ওসিসির ক্লিনিক্যাল সাইকোলজিস্ট সুমনা ইসলাম। মুক্ত আলোচনায় অংশ নেন, সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার মো আজবাজার আলী শেখ, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম সরকার, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বায়েজীদ খান, সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা নাজমা বেগম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা, তাহমিলুর রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পলিনা রহমান, জাতীয় ইমাম সমিতি মহানগর শাখার সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব ও জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মো জালাল উদ্দিন ভূঁইয়া, ব্রাকের বিভাগীয় ব্যবস্থাপক রিপন চন্দ্র মণ্ডল, আইডিয়ার প্রকল্প সমন্বয়কারী তামান্না আহমদ, নারী সংগঠক আছিয়া খানম সিকদার প্রমুখ।  প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন