• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

জেলা প্রশাসনের সাথে বৈঠক : সিলেটে ৪৮ ঘন্টার পণ্যপরিবহণ ধর্মঘট প্রত্যাহার

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৯, ২০২১
জেলা প্রশাসনের সাথে বৈঠক : সিলেটে ৪৮ ঘন্টার পণ্যপরিবহণ ধর্মঘট প্রত্যাহার

সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ৪৮ ঘন্টার পণ্যপরিবহণ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।  মঙ্গলবার সন্ধ্যায় সিলেটের জেলা প্রশাসন এর সাথে মালিক-শ্রমিকদের বৈঠকে ৩ দফা দাবী মেনে নেওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়।
সিলেটের লামকাজি ব্রিজসহ বিভিন্ন সেতুতে অতিরিক্ত টোল আদায় ও গোয়াইনঘাটে উপজেলা-ইউনিয়ন এবং ছাতক পৌরসভার নামে অবৈধ চাঁদাবাজি, তামাবিল রোড ও জাফলংয়ে আমদানীকারক কর্তৃক চাঁদা বন্ধের দাবীতে সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সিলেট জেলায় ৪৮ ঘন্টার পরিবহণ ধর্মঘটের ডাক দেয়। মঙ্গলবার ভোর ৬টা থেকে সিলেটে ধর্মঘট শুরু হয়। সকল থেকে সিলেট নগরীর প্রবেশমুখে শুরু হয় দুরপাল্লার ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যানের দীর্ঘ লাইন। বিভিন্ন পয়েন্টে ট্রাক শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ পিকেটিং করেন। সন্ধ্যা ৬টার দিকে জেলা প্রশাসক কাজী এমদাদুল হক এর ডাকে পণ্যপরিবহণ মালিক-শ্রমিকদের বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার ফরিদ উদ্দিন, বিআরটি এর এডি সানাউল হক, সড়ক ও জনপথের উর্ধ্বতন কর্মকর্তাসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠক জেলা প্রশাসক কাজী এমদাদুল হক ও পুলিশ সুপার ফরিদ উদ্দিন তাৎক্ষনিক সকল অবৈধ চাঁদা বন্ধের জন্যে ব্যবস্থা গ্রহণ করেন। পাশাপাশি লামাকাজি’সহ সকল সেতুতে অতিরিক্ত টোল বন্ধের নির্দেশ দেন। নতুবা টোল প্লাজা বন্ধ করে দিবেন বলে তারা মালিক-শ্রমিককে আশ্বস্থ করেন।
তাছাড়া ছাতক পৌরসভা’সহ সকল উপজেলা টেক্স বন্ধের জন্যে দ্রুত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।
এ সময় মালিক-শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি পুলক কবির চৌধুরী, সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শ্রী আবু সরকার, ট্রাক মালিক সমিতির সহ সভাপতি মোঃ মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ ফয়জুল ইসলাম, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আমির উদ্দিন, কার্যকরি সভাপতি আব্দুস সালাম, ট্রাক মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাজির আহমদ স্বপন, সহ সাধারণ সম্পাদক কয়ছর আলী জালালী, মোঃ শাহজাহান, সোহরাব আলী, সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, ট্রাক শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, ট্রাক মালিক সমিতির কোষাধ্যক্ষ মোঃ মোহিদ মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক রাজ্জিক লিটু, শিক্ষা সম্পাদক আকমাম আব্দুল্লাহ, নির্বাহী সদস্য আব্দুল জলিল প্রমূখ। জেলা প্রশাসনের সাথে বৈঠকের পর সিলেট জেলায় ধর্মঘট প্রত্যাহার করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন