• ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

তাহিরপুর সীমান্তে বন্যহাতির উৎপাত, আতঙ্ক

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৮, ২০২১
তাহিরপুর সীমান্তে বন্যহাতির উৎপাত, আতঙ্ক

নিজস্ব সংবাদদাতা, তাহিরপুর
সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের যাদুকাটা নদী এলাকায় ভারতীয় বন্যহাতির উৎপাত দেখা দিয়েছে। সম্প্রতি ভারতীয় সীমান্ত অতিক্রম করে উপজেলা সীমান্তের বারেকটিলা এলাকা দিয়ে প্রবেশ করেছে হাতিগুলো। এদিকে হাতির আগমনের খবরে টিলায় বসবাসকারীদের মধ্যে আতংক সৃষ্টি হয়।
মঙ্গলবার রাত দেড়টার দিকে যাদুকাটা নদী দিয়ে এই চারটি হাতি এসে বারকটিলার জঙ্গলে অবস্থান করছে। এদিকে হাতি দেখতে টিলায় ভিড় করছে উৎসুক জনতা।
স্থানীয় এলাকাবাসী জানান, বারেকটিলায় এসে আরশাদ ফকিরের আলু ক্ষেত্র ও সামছু মিয়ার ধানের জমির ক্ষতি করলেও কোন হতাহতের খবর পাওয়া যায়নি। এই খরব জানাজানি হলে এলাকায় বসবাসকারীদের মাঝে আতংক সৃষ্টি হয়। খবর পেয়ে বিজিবি ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
বাদাঘাট পুলিশ ফাঁড়ির এস আই মো. শহীদুল ইসলাম জানান, তিনটি বড় ও একটি ছোট হাতি বারেক টিলার জঙ্গলে অবস্থান করছে। আমরা সবাইকে হাতি গুলোকে কোনরকম বিরক্ত না করার জন্য নিরুৎসাহিত করছি তবে এখন পর্যন্ত কোন ক্ষতি ও হতাহতের খরব পাইনি।
উত্তর বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম জানান, ভারতীয় সীমান্ত অতিক্রম করে তিনটি হাতি বারেকটিলা এলাকায় অবস্থান করছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটে নি।
তাহিরপুর উপজেলার নির্বাহী অফিসার মো. রায়হান কবির জানান, আমি ঘটনাটি শুনেছি। ইতিমধ্যে আমি জেলা প্রশাসক, বন বিভাগসহ সংশ্লিষ্ট সকলেই জানিয়েছি। পুলিশ ও বিজিবি এলাকায় অবস্থান করছে কেউই যাতে করে আগত হাতিগুলোকে বিরক্ত না করে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও হাতি গুলো নিজ থেকে চলে গেলে ভাল না হলে সবার সাথে কথা পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন