• ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

খালেদার জন্য অনশনেও বিভক্ত সিলেট বিএনপি

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ২২, ২০২১
খালেদার জন্য অনশনেও বিভক্ত সিলেট বিএনপি

যুগভেরী ডেস্ক
চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর দাবিতে গণঅনশন কর্মসূচিতেও এক হতে পারেনি সিলেট বিএনপি। অতীতের মতো এবারও দলীয় কোন্দল আর নেতাদের মধ্যে দ্বন্দ্বের কারণে পৃথকভাবে গণঅনশন কর্মসূচি পালন করেছেন নেতাকর্মীরা।
খালেদা জিয়ার জন্য পালিত কর্মসূচিতেও নেতাদের এক হতে না পারার ঘটনায় কর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে।
শনিবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে সিলেট মহানগর বিএনপি নগরীর চৌহাট্টা এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারে গণঅনশন কর্মসূচি পালন করে। অপরদিকে জেলা বিএনপির গণঅনশন কর্মসূচি নগরীর রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টা থেকে এই কর্মসূচি শুরু হয়।
পৃথক দুই গণঅনশনেই প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।
তবে বিভক্তির বিষয়টি অস্বীকার করেছেন সিলেট মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মিফতাহ সিদ্দিকী। তিনি বলেন, আমরা সবাই জিয়াউর রহমানের হাতে গড়া দল বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। আমরা আমাদের দাবি নিয়ে রাজপথে নেমেছি। সিলেট বিএনপির মধ্যে কোনও দ্বন্দ্ব নেই। আমরা সবাই এক। সিলেট জেলা ও মহানগর দুটি ইউনিট হওয়াতে আলাদা আলাদা গণঅনশন কর্মসূচি পালন করেছে। এখানে কোন্দল কিংবা দ্বন্ধের কোন বিষয় নয়।
এ বিষয়ে জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবুল কাহের শামীম বলেন, মহানগর বিএনপির কমিটি নতুন। তাদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা একটু বেশি। এ কারণে মহানগর বিএনপি আলাদা গণঅনশন কর্মসূচি পালন করেছে। আর আমরা রেজিস্ট্রারি মাঠে দলের নেতাকর্মীদের নিয়ে কর্মসূচি পালন করেছি। তবে আমাদের মধ্যে কোনও কোন্দল নেই। আমরা সবাই বিএনপির আদর্শে রাজনীতি করি।
বিএনপির এই নেতা আরও বলেন, যদি সবাই এক হয়ে গণঅনশন কর্মসূচি পালন করতাম, তাহলে আরও বেশি নেতাকর্মীদের উপস্থিতি দেখা যেতো। যাই হোক আমাদের সবার একই উদ্দেশ্য, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশ পাঠানোর দাবি যেন সরকার মেনে নেয়।
কর্মসূচিতে জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য আবুল কাহের শামীম, আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, সাবেক সহসভাপতি আশিক চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য এমরান আহমদ চৌধুরী, আহবায়ক কমিটির সদস্য ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সাঈদ আহমদ, সদর উপজেলা বিএনপি নেতা আ ফ কামাল, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবুল হাসনাত, জেলা বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, জেলা ছাত্রদলের সহসভাপতি জুনেদ আহমদ চৌধুরীসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।
অন্যদিকে সিলেট মহানগর বিএনপি সকাল ৯টা থেকে নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে গণঅনশন কর্মসূচি পালন করেছে। কর্মসূচিতে মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, সদস্যসচিব মিফতাহ সিদ্দিকী, সদস্য- রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল গণি আরেফিন জিল্লুর, এমদাদ হোসেন চৌধুরী, হুমায়ুন কবীর শাহিনসহ ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন