• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সহিংস হলে ব্যবস্থা, বিএনপিকে স্বরাষ্ট্রমন্ত্রীর হুঁশিয়ারি

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ২২, ২০২১
সহিংস হলে ব্যবস্থা, বিএনপিকে স্বরাষ্ট্রমন্ত্রীর হুঁশিয়ারি

যুগভেরী ডেস্ক
অসুস্থ খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে চাপপ্রয়োগের কৌশল হিসেবে বিএনপির কর্মসূচিতে কোনো ধরনের সহিংস ঘটনা ঘটলে সরকার যথাযথ ব্যবস্থা নেবে বলে সতর্ক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
সচিবালয়ে রোববার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিএনপিকে ‘দোয়া মাহফিল ও মানববন্ধনের মতো গণতান্ত্রিক কর্মসূচি’ পালনের পরামর্শও দেন তিনি।
বিএনপি চেয়ারপারসনকে বিদেশে চিকিৎসার অনুমোদন আদায়ে দলটি অবরোধের হুমকি দিচ্ছে বলে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা।
উত্তরে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, “বিএনপি দোয়ার মাহফিল করতে পারেন, মানববন্ধন করতে পারেন; তারা পলিটিক্যাল পার্টি, তারা তাদের কর্মসূচি দিতে পারেন। কিন্তু মানুষের জানমাল রক্ষার জন্য, সম্পদ রক্ষার জন্য আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় প্রস্তুত থাকবে।
“তারা যদি ওই জায়গাটাতে একটা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করেন, কিংবা জানমাল বিনষ্ট করার প্রচেষ্টা নেন, তাহলে কিন্তু আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে।”
এর মধ্যেই খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ না পাঠালে সরকারকে গদিচ্যুত করার হুমকি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে আরথ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত ১৩ নভেম্বর থেকে তিনি বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি।
তাকে চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের কাছে আবেদন করেছে তার পরিবার। কিন্তু সরকারের তরফ থেকে বলা হচ্ছে, যেহেতু দণ্ড স্থগিত করে শর্তসাপেক্ষে খালেদা জিয়াকে সাময়িক মুক্তি দেওয়া হয়েছে, সেহেতু তাকে এখন বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার সুযোগ নেই। তবে তিনি যদি কারাগারে ফিরে গিয়ে আবেদন করেন, সরকার তখন তা বিবেচনা করতে পারে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও বলেছেন, সরকারপ্রধান হিসেবে নির্বাহী ক্ষামতায় তার যা করার ছিল, তিনি তা করেছেন। এখন বাকিটা ‘আইনের বিষয়’।
কিন্তু মানবিক বিবেচনায় তাকে বিদেশে পাঠানোর অনুমোদন দিতে রোববার কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে ২০ দলীয় জোটের পাঁচটি শরিক দল স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে আবেদন নিয়ে যান।
ওই আবেদনটি যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দেওয়া হবে বলে আশ্বস্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন