• ৪ঠা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৯শে আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে শাবিতে মানববন্ধন

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ২৩, ২০২১
শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে শাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, শাবি
ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী সায়মা আলমের উপর হামলার প্রতিবাদে এবং এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে সিলেট শহরসহ সারাদেশের নাগরিকদের জানমালের নিরাপত্তার দাবি জানিয়েছেন তারা।
সোমবার (২২ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, সিলেট রেলওয়ে স্টেশনে থেকে সিএনজি নিয়ে হলে আসার পথে মোটরসাইকেল আরোহী তার পথ আটকিয়ে জিনিসপত্র দিতে অস্বীকৃতি জানালে তাকে ছুরিকাঘাত করে। পরে তার কাছ থেকে ব্যাগ, ল্যাপটপ, মোবাইল, নগদ অর্থ ও অন্যান্য জিনিসপত্র নিয়ে যায়। ক্যাম্পাসের বিশেষ করে সিলেটের বাইরের শিক্ষার্থীরা বেশি অনিরাপদ। তারাই সবচেয়ে ভোগান্তি, হামলা ও ছিনতাইয়ের শিকার হচ্ছেন। প্রশাসন নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় বার বার শিক্ষার্থীরা এই হামলার শিকার হচ্ছেন বলে আমরা মনে করছি। আমরা বার বার প্রশাসনের কাছে অভিযোগ করেও এর কোন কার্যকরী পদক্ষেপ নিতে পারেননি তারা। এতে প্রশাসন ব্যর্থ বলে প্রমাণিত হয়েছে।
বক্তারা আরো বলেন, করোনার আগে থেকে বিশ্ববিদ্যালয়ের টং গুলো বন্ধ করে দেওয়া হয়েছে। তাই শিক্ষার্থীরা ক্যাম্পাসে খাওয়া-দাওয়া, গল্প- আড্ডা বা বসার মতো জায়গা পাচ্ছেন না। এতে ক্যাম্পাসের ভিতরেও অনিরাপদ জীবন যাপন করছেন শিক্ষার্থীরা। পরিশেষে সায়মা আলমের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় নিয়ে আসতে প্রশাসন ব্যর্থ হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন