• ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে বিএনপির উদ্যোগে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৩০, ২০২১
সুনামগঞ্জে বিএনপির উদ্যোগে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা

সুনামগঞ্জ প্রতিনিধি
করোনাকালীন পরিস্থিতিতে সুনামগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলায় করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান পন্ড হয়ে যায় বলে জানা গেছে।
জেলা বিএনপি সুত্রে জানা গেছে, করোনাকালীন পরিস্থিতি মোকাবেলায় সাধারণ মানুষকে সচেতন করতে এবং করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অসহায় দুঃস্থদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণের আয়োজন করে উপজেলা বিএনপি, অঙ্গ সহযোগী ও ছাত্র সংগঠন ছাত্রদল।
জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলনের সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য মো. মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠান শুরু হয় সকাল ১০টায়। অনুষ্ঠানের পারমিশন নেই এই অজুহাতে পুলিশের উপস্থিতিতে অনুষ্ঠানে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের উপর হামলা চালিয়েছে ছাত্রলীগের সন্ত্রাসীরা।
উপজেলা বিএনপি’র আহ্বায়ক ফারুক আহমদ জানান, অনুষ্ঠানের পারমিশন তারা জেলা প্রশাসকের কাছ থেকে নিয়েই অনুষ্ঠান শুরু করেছিলেন তারা। অনুষ্ঠান শুরুর মাত্র এক ঘন্টা পরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের নির্দেশে তার অনুসারী ছাত্রলীগের সন্ত্রাসীরা আমাদের উপর হামলা চালিয়েছে।
তিনি আরো জানান, ছাত্রলীগের হামলায় সুনামগঞ্জ জেলা বিএনপি’র তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামসুর রহমান শামছু, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হিফজুল বারী শিমুল এবং জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য মো. মিজানুর রহমান আহত হন। তাদের স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।
তিনি ক্ষোভ প্রকাশ করে জানান, পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগের এমন ন্যাক্কারজনক হামলার তীব্র ও নিন্দা ও প্রতিবাদ জানাই।
সুনামগঞ্জ সদর থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, জেলা বিএনপি অনুষ্ঠানের জন্য পুলিশের কাছে থেকে অনুমতি নেয়নি। তাই পুলিশ তাদের অনুষ্ঠান বন্ধ করার অনুরোধ জানায়। তিনি জানান, সেখানে উপস্থিত ছাত্রলীগের কয়েকজনের সাথে বিএনপি নেতাকর্মীদের বাক বিতন্ডা হয়েছে শুনেছি। তবে পুলিশ দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন