• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেট চেম্বার নির্বাচনের প্রার্থীগণের পরিচিতি সভা সম্পন্ন

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৩০, ২০২১
সিলেট চেম্বার নির্বাচনের প্রার্থীগণের পরিচিতি সভা সম্পন্ন

যুগভেরী ডেস্ক
সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আসন্ন ২০২২ ও ২০২৩ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের প্রার্থীগণের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকাল ৩টায় নির্বাচন বোর্ডের উদ্যোগে চেম্বার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল জব্বার জলিল।
সভায় নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বলেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন। এ সংগঠনের নির্বাচনের সাথে সিলেটের ব্যবসায়ীদের স্বার্থ ও উন্নয়নের প্রশ্ন জড়িত। তাই আসন্ন নির্বাচনকে শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বর্তমান নির্বাচন বোর্ড ও আপীল বোর্ড কাজ করে যাচ্ছে। নির্বাচনী তফসিল অনুযায়ী ইতোমধ্যে প্রাথমিক ও চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, মনোনয়নপত্র গ্রহণ, বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, প্রার্থীগণের আপীল নিষ্পত্তি সহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।
তিনি এসব কাজে নির্বাচন বোর্ডকে সহযোগিতার জন্য প্রার্থীগণ সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।
নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ১১ ডিসেম্বর (শনিবার) ধোপাদীঘিরপাড়স্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে নির্বাচন অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল ৯ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে এবং ভোট গণনা শেষে ঐদিনই নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।
তিনি বলেন, এবছর নির্বাচনে ২২টি পরিচালক পদে ৪টি সদস্য ক্যাটাগরি থেকে মোট ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যার মধ্যে ট্রেড গ্রুপ ও টাউন এসোসিয়েশন শ্রেণীর ৪ জন পরিচালককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিকভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে বিধায় উক্ত ২টি শ্রেণীতে ভোট গ্রহণের প্রয়োজন নেই। বর্তমানে অর্ডিনারী শ্রেণীর ১২ টি পদে ২৮ জন প্রার্থী এবং এসোসিয়েট শ্রেণীর ৬টি পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
তিনি অর্ডিনারী শ্রেণীর প্রার্থী হিসেবে এজাজ আহমদ চৌধুরী, মোঃ মামুন কিবরিয়া সুমন, ফালাহ উদ্দিন আলী আহমদ, এনামুল কুদ্দুছ চৌধুরী (এনাম), মুশফিক জায়গীরদার , ফখর উস সালেহীন নাহিয়ান, আব্দুল হাদী পাবেল, মোঃ আনোয়ার রশিদ, মোঃ নাফিস জুবায়ের চৌধুরী, মোঃ খুবেব হোসেইন, ফায়েক আহমদ, দেবাশীষ চক্রবর্তী, মোঃ মাসনুন আকিব বড়ভূইঞা, মোঃ হিফজুর রহমান খান, মোঃ আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমদ, মোঃ নজরুল ইসলাম, আলীমুল এহছান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, মোঃ আব্দুস সামাদ, শান্ত দেব, মোঃ রুহুল আলম, জহিরুল কবির চৌধুরী, ফাহিম আহমদ চৌধুরী, দেবাংশু দাস, মোঃ আবুল হোসেন, মোঃ জসিম উদ্দিন, সামিয়া বেগম চৌধুরী’র নাম ঘোষণা করেন এবং এসোসিয়েট শ্রেণীর প্রার্থী হিসেবে তাহমিন আহমদ, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), মোঃ মুজিবুর রহমান মিন্টু, কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, জয়দেব চক্রবর্তী, মোঃ মাহবুবুল হাফিজ চৌধুরী মুশফিক, জিয়াউল হক, মোঃ আবুল কালাম, মোঃ রাজ্জাক হোসেন, সারোয়ার হোসেন ছেদু, মোঃ রিমাদ আহমদ রুবেল ও মোঃ সাহাদত করিম চৌধুরী’র নাম ঘোষণা করেন।
এছাড়া তিনি ট্রেড গ্রুপ শ্রেণী থেকে আবু তাহের মোঃ শোয়েব, মোঃ হিজকিল গুলজার ও মোঃ আতিক হোসেন এবং টাউন এসোসিয়েশন শ্রেণী থেকে আমিনুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন বলে জানান।
সভায় প্রার্থীগণকে নির্বাচনী আচরণবিধি ও নমুনা ব্যালট পেপার সরবরাহ করা হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান সকল প্রার্থীগণকে নির্বাচনী আচরণবিধি যথাযথভাবে পরিপালনক্রমে একটি সুষ্ঠু নির্বাচন আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য প্রার্থীগণকে অনুরোধ জানান।
তিনি বলেন, চলতি বছর নির্বাচনে অধিকতর স্বচ্ছতা আনয়নের লক্ষ্যে নির্বাচন বোর্ডের সরাসরি তত্ত্বাবধানে ভোটার আইডি কার্ড বিতরণ করা হচ্ছে। ভোটারগণ আগামী ৫ ডিসেম্বর ২০২১ইং পর্যন্ত অফিস চলাকালীন সময়ে সশরীরে উপস্থিত হয়ে মেম্বারশীপ আইডি কার্ড প্রদর্শনপূর্বক ভোটার কার্ড সংগ্রহ করতে পারবেন। তবে চলাচলে অক্ষম ও বয়োজেষ্ঠ্য সদস্যগণ নির্ধারিত ফরম পূরণক্রমে মনোনীত ব্যক্তির মাধ্যমে ভোটার আইডি কার্ড গ্রহণ করতে পারবেন।
তিনি জানান, নির্বাচনে সার্বিক সহযোগিতা ও নির্বাচন পরিদর্শনের জন্য ইতোমধ্যে স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, ডিজিএফআই, এনএসআই, প্রেসক্লাব সহ বিভিন্ন সংস্থা ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে পত্র প্রেরণ করা হয়েছে।
সভায় উপস্থিত ছিলেন- নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট মিছবাউর রহমান আলম, আপীল বোর্ডের চেয়ারম্যান এডভোকেট ড. এম. শহীদুল ইসলাম, সদস্য এডভোকেট দিলীপ কুমার কর ও মোঃ আতিকুর রহমান লাহিন এবং নির্বাচনের প্রার্থীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন