• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মোগলাবাজারে উঠান বৈঠক অনুষ্ঠিত

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ৭, ২০২১
মোগলাবাজারে উঠান বৈঠক অনুষ্ঠিত

গ্রামীণ সুাবিধা বঞ্চিত নারীর
দৈনন্দিন সমস্যা সমাধানে কাজ করছে সরকার
: উপজেলা নির্বাহী অফিসার ¯িœগ্ধা তালুকদার
দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার ¯িœগ্ধা তালুকদার বলেছেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন তথ্যআপা : ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদে ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পটি গ্রামীণ সুাবিধা বঞ্চিত নারীর দৈনন্দিন সমস্যা সমাধানে কাজ করছে।
তিনি জানান, মহিলাদের দৈনন্দিন সমস্যা সমাধানে অথ্যআপার সেবাসমূহের মধ্যে রয়েছে- তথ্য প্রযুক্তিভিত্তিক সেবা প্রদান, চাকরির আবেদনপত্র পূরণ, ভর্তি পরীক্ষার ফরম পূরণ, বিভিন্ন পরীক্ষার ফলাফল, ই-মেইলে, ম্যাসেঞ্জার, স্কাইপির সাহায্যে যোগাযোগ; কৃষি, শিক্ষা, ব্যবসা ইত্যাদি সংক্রান্ত পরামর্শ প্রদান; আইনী সহায়তার পরামর্শ প্রদান, মহিলাদের ডায়াবেটিকস পরীক্ষা, রক্তচাপ পরীক্ষা, তাপমাত্রা, ওজন মাপা; গ্রামীণ নারীদের উৎপাতি ও সংগৃহীত পণ্য বিক্রয়ের জন্য লালুসবুজ ডটকম মার্কেটপ্লেস পরিচালনা করে ইত্যাদি।
তিনি বলেন, সেবাসমূহ বিনামূল্যে তথ্যকেন্দ্র হতে, ডোর টু ডোর পদ্ধতিতে এবং উঠান বৈঠকের মাধ্যমে প্রদান করা হচ্ছে। তিনি বলেন, সরকার নারী নির্যাতন প্রতিরোধে কঠোর অবস্থানে আছে। নারীরা সচেতন থাকলে সমাজ থেকে নারী নির্যাতন নির্মূল করা সম্ভব।
উপজেলা নির্বাহী অফিসার গতকাল মঙ্গলবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের হরগৌরী গ্রামে উপজেলা তথ্যকেন্দ্র অফিসের উদ্যোগে তথ্যআপা : ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদে ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পের উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। প্রধান অতিথি মহিলাদের বাড়ির আঙ্গীনায় শাক-সবজি চাষ করে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি হওয়ার আহবান জানান।
উপজেলা তথ্যসেবা কর্মকর্তা বদরুননাহার বিউটির সভাপতিত্বে ও তথ্যসেবা সহকারী ডলি বেগম এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্যকেন্দ্রের অফিস সহায়ক মনির হোসাইন। উঠান বৈঠকে বিপুল সংখ্যক বিভিন্ন বয়সী মহিলার অংশ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন