• ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২২শে শাবান, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জ পৌরসভাকে ভারত সরকারের লাইফ সাপোর্ট এম্বুলেন্স প্রদান

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ১১, ২০২২
সুনামগঞ্জ পৌরসভাকে ভারত সরকারের লাইফ সাপোর্ট এম্বুলেন্স প্রদান

সুনামগঞ্জ প্রতিনিধি
ভারত সরকারের পক্ষ থেকে সুনামগঞ্জ পৌরসভাকে ১ কোটি ৭০ লাখ টাকা মূল্যের একটি লাইফ সাপোর্ট এম্বুলেন্স প্রদান করা হয়েছে। সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্তের হাতে এম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন ভারতীয় সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জাশওয়াল।
গতকাল মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ পৌরসভায় জীবনরক্ষকারী এই এম্বুলেন্স হস্তান্তর করা হয়। এ উপলক্ষে পৌরসভার আয়োজনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌরসভার মেয়র নাদের বখ্তের সভাপতিত্বে ও সিনিয়র সাংবাদিক পংকজ কান্তি দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।
তবে চাবি হস্তান্তর অনুষ্ঠানের সময় ভার্চুয়াল বক্তব্য বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান। এসময় পরিকল্পনা মন্ত্রী বলেন,‘ ভারতের মন অনেক বড় ও উদার। করোনার সময়ও ভারত বাংলাদেশকে অনেক সহযোগিতা করেছে। বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের এই বন্ধন সারা জীবন অটুট থাকবে।’
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভারতীয় হাই কমিশন সিলেট অফিসের সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জাশওয়াল। বিশেষ অতিথির বক্তব্যে ভারতের সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জাশওয়াল বলেন,‘ হাওরের জেলা সুনামগঞ্জের মানুষ পরিশ্রমী ও সংস্কৃতি প্রিয়। আমরা আশা করি ভারতের জনগণের দেওয়া লাইফ সাপোর্ট এম্বুলেন্স সুনামগঞ্জের মানুষের স্বাস্থ্যসেবায় উল্লেখযোগ্য ভুমিকা রাখবে। এবং আগামীতেও আমরা সুনামগঞ্জবাসীর উন্নয়নে পাশে থেকে কাজ করব।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. সামছ উদ্দিন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ পরিমল কান্তি দে, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. নজরুল ইসলাম প্রমুখ।
লাইফ সাপোর্ট এম্বুলেন্সের চাবি হস্তান্তর অনুষ্ঠানের আগে সুনামগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ও একটি গাছের চারা রোপন করেন ভারতীয় সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জাশওয়াল।

সংবাদটি শেয়ার করুন