• ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মিশার জন্যে ‘মন খারাপ’ জায়েদ খানের

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ৩০, ২০২২
মিশার জন্যে ‘মন খারাপ’ জায়েদ খানের

যুগভেরী ডেস্ক ::: চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-জায়েদ প্যানেলের জায়েদ খান সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হলেও ইলিয়াস কাঞ্চনের কাছে হেরে গেছেন মিশা সওদাগর। এজন্যে নিজের মন খারাপের কথা জানিয়েছেন জায়েদ খান।

এনিয়ে তৃতীয়বারের মত সাধারণ সম্পাদক পদে জিতলেন জায়েদ খান। আগের দুইবার তার সঙ্গে সভাপতি ছিলেন মিশা সওদাগর।

সমিতির কার্যক্রমে দুজনের সম্পর্কের কথা উল্লেখে আবেগাপ্লুত জায়েদ খান শনিবার বলেন, ‘মিশা সওদাগরের সঙ্গে আমার চার বছরের যাত্রা। এই চার বছর মিশা ভাই আর আমি স্বামী স্ত্রীর মতো ছিলাম। আমার আর তার মধ্য দারুণ বোঝাপড়া। আমরা একে অপরের কাজের পাল্‌সটা বুঝতে পারি। তার জন্য খুবই মন খারাপ আমার।’

২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ কার্যমেয়াদের নির্বাচন। ২৯ জানুয়ারি ভোর ৫:৪৫ মিনিটে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এই নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন। তিনি ভোট পেয়েছেন ১৯১, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেলেন ১৪৮ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন জায়েদ খান। তিনি পেয়েছেন ১৭৬ ভোট, হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট। চিত্রনায়ক জায়েদ খান খানের কাছে ১৩ ভোটে হেরে যান নিপুণ।

এদিকে এই নির্বাচনে সহসভাপতি পদে জয়ী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল (২১৯) ও মাসুম পারভেজ রুবেল (১৯১)। সহসাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন সাইমন সাদিক (২১২)। সাংগঠনিক সম্পাদক পদে শাহানুর (১৮৪) ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী (২০৫) জয়ী হয়েছেন। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মামনুন ইমন (২০৩) জয়ী হয়েছেন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে জয়ী হয়েছেন আরমান (২৩২) এবং কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন আজাদ খান (১৯৩)। এ ছাড়া কার্যকরী সদস্য পদে জয়ী হয়েছেন মিশা-জায়েদ প্যানেল থেকে অঞ্জনা সুলতানা (২২৫), রোজিনা (১৮৫), অরুণা বিশ্বাস (১৯২), সুচরিতা (২০১), আলীরাজ (২০৩), মৌসুমী (২২৫), চুন্নু (২২০) আর কাঞ্চন-নিপুণ প্যানেলের ফেরদৌস (২৪০), কেয়া (২১২), জেসমিন (২০৮) ও অমিত হাসান (২১৭)।

সংবাদটি শেয়ার করুন